Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতির ছুটি নিয়ে সরকার বিব্রত নয় -এইচ টি ইমাম

| প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটি নিয়ে বিতর্কে সরকার বিব্রত নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। গতকাল শুক্রবার বেসরকারী টেলিভিশন ইনডিপেনডেন্ট টিভিকে দেয়া এক সাক্ষাতে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটি নিয়েছেন। এ নিয়ে বিএনপির নেতারা ভিত্তিহীন অভিযোগ করছেন।
এর আগে, হঠাৎ করেই সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা প্রেসিডেন্টের কাছে এক মাসের ছুটির আবেদন করেন। তার ওই আবেদন মঞ্জুর করে আপিল বিভাগের সিনিয়র বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব দেন প্রেসিডেন্ট আবদুল হামিদ।
মঙ্গলবার সকালে বিচারপতি ওয়াহহাব মিঞার নেতৃত্বে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়। এস কে সিনহার হঠাৎ ছুটিতে যাওয়া নিয়ে নানা আলোচনা ও বিতর্ক শুরু হয়। এ ছুটির বিষয়টিই ছিল টক অব দ্য কান্ট্রি। প্রধান বিচারপতি সারা দিন ছিলেন আলোচনার কেন্দ্রে। উল্লেখ্য, গত আগস্টে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় প্রকাশের পর থেকে ক্ষমতাসীনদের সমালোচনার মুখে রয়েছেন প্রধান বিচারপতি।
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে স্বাগত জানিয়ে আসা বিএনপি তখন থেকে বিষয়টি নিয়ে সন্দেহ প্রকাশ করে আসছে। ছুটি চেয়ে ওই আবেদনে বিচারপতি সিনহার সইটিও ‘ভুয়া’ বলে সন্দেহ প্রকাশ করে বিএনপির নেতাকর্মীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ