Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আনিসুল হকের শারীরিক অবস্থার খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
অসুস্থ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার খবর নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেয়র এখনো লন্ডনের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রয়েছেন। তবে তার শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতির দিতে যাচ্ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন মেয়রের পরিবারকে।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। গত বুধবার রাতে প্রধানমন্ত্রী তার হোটেলে মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক ও ছেলে নাভিলকে ডেকে নিয়ে মেয়রের খোঁজ খবর নেন। প্রধানমন্ত্রী নিজে অসুস্থ থাকায় হাসপাতালে যাননি।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ইনকিলাবকে এ তথ্য নিশ্চিত করেছেন মেয়র আনিসুল হকের একান্ত সচিব এ কে এম মিজানুর রহমান। মেয়র আনিসুল হক সেরিব্র্যাল ভ্যাসকুলাইটিস বা মস্তিকের রক্তনালীতে প্রদাহজনিত রোগে ভুগছেন। গত দুই মাস ধরে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। গত ১৩ আগস্ট হাসপাতালে চেকআপ করাতে যান। চেকআপ করা শেষে বাসায় ফিরে অসুস্থ হয়ে পড়েন (জ্ঞান হারিয়ে ফেলেন)। ডাক্তারি ভাষায় একে মাইল্ড ব্রেইন স্ট্রোক বলা হয়। ১৪ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করার পর থেকে তিনি এখনো আইসিইউতে আছেন। গত ২৯ জুলাই শারীরিক চেকআপের জন্য সপরিবারে লন্ডন যান মেয়র আনিসুল হক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ