Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পার্বত্য চট্রগ্রামকে দ্বিতীয় রাখাইন বানানোর চক্রান্ত প্রতিহত করুন -সেনাবাহিনী ও সরকারকে ওলামা লীগ

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের কার্যকরী সভাপতি হাফেজ মাওলানা আব্দুস সাত্তার, সিনিয়র সহ-সভাপতি- মাওলানা শোয়াইব আহমদ গোপালগঞ্জী ও সাধারণ সম্পাদক আলহাজ কাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী গতকাল এক বিবৃতিতে বলেছেন, জাতিসংঘে সুনাম অর্জনকারী বাংলাদেশের চৌকশ সেনাবাহিনীকে বিতর্কিত করে যে মহলটি বাংলাদেশে বিদেশী সেনা শাসন ঘটানোর চক্রান্তে লিপ্ত তাদেরকে এখনই রুখে দিতে হবে। দেশী বিদেশী এ চক্রটি তাদের এ চক্রান্ত বাস্তবায়নে সম্প্রতি বাংলাদেশের সেনা বাহিনীর কতিপয় এস এস এফ জোয়ান কর্তৃক শেখ হাসিনার প্রাণ নাশের মিথ্যা গল্প সাজিয়ে তা দেশে বিদেশে প্রচার করেছে।
নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, বাংলাদেশের সেনাবাহিনীর ভাবমর্যাদা ক্ষুন্ন করে কক্সবাজারের টেকনাফ উখিয়া প্রভৃতি স্থানে বৃহৎ আগ্রাসী শক্তি ও মিয়ানমারের সেনা মোতায়েনের ক্ষেত্র তৈরীর চক্রান্ত চলছিলো। কিন্তু রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের বাংলাদেশের কক্সবাজার, টেকনাফ, উখিয়া, শাহপরীর দ্বীপ প্রবেশের প্রেক্ষাপটে তাৎক্ষণিকভাবে সেসব এলাকায় বাংলাদেশী চৌকষ সেনা মোতায়েন এবং মিয়ানমার জান্তারা বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করে বারবার উস্কানী দেয়ারপর সেনাবাহিনী ধৈর্য্যরে পরাকাষ্ঠা প্রদর্শন করে তাদের সে চক্রান্ত ভন্ডুল করে দিয়েছে। এতে ক্ষুদ্ধ হয়েছে পাহাড়ি অঞ্চলের মিয়ানমার অঞ্চল থেকে বাংলাদেশে প্রবেশ করা চাকমা বৌদ্ধ এবং এদেশীয় সমর্থনকারী সুলতানা কামালগং সহ রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধাচরণকারী নাস্তিক বাম বøগাররা। তারা দেশের বাইরের চক্রদের সাথে মিশে এরূপ নানা ষড়যন্ত্র করেই চলছে। দেশ ও সার্বভৌমত্ব বিনাশী এ চক্রের ষড়যন্ত্র ভন্ডুল করতে সরকার ও সেনাবাহিনীকে অত্যন্ত সজাগ থেকে দ্রæত ব্যবস্থা নিয়ে দেশী বিদেশী এ চক্রান্ত নস্যাৎ করতে হবে। আমাদের মনে রাখতে হবে বিদেশী আগ্রাসী শক্তি সমূহ মিয়ানমারের খনিজ সম্পদ লুট ও মুসলমান নিশ্চিহ্ন করার জন্য রোহিঙ্গা মুসলমানদের ওপর সবচাইতে ভয়াবহ ও নৃশংস হত্যাকান্ডসহ জাতিগত নিধন চালাচ্ছে।
নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, একই উদ্দেশ্যে তারা কক্সবাজার, টেকনাফ মাটির নিচের মূল্যবান ইউরেনিয়াম, তেল-গ্যাস ও উচ্চমাত্রার হাইড্রো-কার্বনসহ অন্যান্য জ্বালানী লুট করতে বাংলাদেশেও অনুরুপ ঘটনা বর্বরতা, নৃশংসতা, চালিয়ে বাংলাদেশকে বিশেষ করে পার্বত্য চট্রগ্রামকে মুসলমানশূন্য করার এবং পৃথক রাষ্ট্র বানানোর ভয়াবহ পরিকল্পনা বাস্তবায়নে এদেশের দালালদের নিয়ে একের পর এক অপকর্ম চালিয়ে যাচ্ছে। এ চক্রান্ত সম্পর্কে দেশের ইসলামী জনতা ও নেতৃবৃন্দকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ