Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার জিআরপি থানার ওসির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

খুলনার রেলওয়ে (জিআরপি) থানার ওসি মোঃ মনিরুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্তা গ্রহণের নির্দেশ দিয়েছে আদালত। খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ এ আদেশ দিয়েছেন। তার বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের একটি মামলার আসামিকে থানায় বসে মুচলেকা নিয়ে আদালতে হাজির হওয়ার শর্তে জামিন দেয়ার অভিযোগ রয়েছে।
খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তপন কুমার গতকাল সোমবার জানান, গত ৩১ আগস্ট খুলনার রেলওয়ে (জিআরপি) থানায় টিএসআই মোঃ কামাল উদ্দিনের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-(১) ধারায় মামলা হয়। থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম ওই মামলার আসামি কামাল উদ্দিনকে থানায় বসে মুচলেকা নিয়ে পরবর্তিতে আদালতে হাজির হওয়ার শর্তে জামিন দিয়েছেন। এবিষয়ে গত ২০সেপ্টেম্বর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ লিখিতভাবে আদালতে কারণদর্শানোর জন্য ওসি মনিরুল ইসলামকে নির্দেশ দেন। পরবর্তিতে গত ২৮ সেপ্টেম্বর একই আদালতে ওসি মনিরুল ইসলাম লিখিত কারণদর্শানোর জবাব দাখিল করেন। আদালত উক্ত লিখিত জবাব সন্তোষজনক না হওয়ায় গৃহীত করেননি। এরই প্রেক্ষিতে আদালত খুলনার জিআরপি থানার ওসি মোঃ মিনরুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছে। মহা-পুলিশ পরিদর্শক (আইজিপি), অতিরিক্ত আইজি রেলওয়ে পুলিশ ঢাকা ও পুলিশ সুপার রেলওয়ে জেলা সৈয়দপুর বরাবর আদালতের আদেশের কপি আজ মঙ্গলবার প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসি

২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ