Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ৭ অক্টোবর

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
যুক্তরাষ্ট্র সফর শেষে আগামী ৭ অক্টোবর সকালে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, প্রধানমন্ত্রীর দেশে ফেরার দিন পিছিয়েছে। আগামী ৭ অক্টোবর তিনি ঢাকায় পৌঁছবেন। এর আগে ২ অক্টোবর শেখ হাসিনার দেশে ফেরার কথা ছিল। তবে গলবøাডারে অস্ত্রোপচার করায় তা পাঁচ দিন পেছানো হলো। জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। এরপর ২১ সেপ্টেম্বর তিনি সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন। সেখানে তিনি রোহিঙ্গা সঙ্কট সমাধানে ৫ দফা প্রস্তাব তুলে ধরেন। এর আগে বিভিন্ন গুরুত্বপূর্ণ সভায় অংশ নেন এবং বেশ কয়েকজন সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী।
জাতিসংঘের কর্মসূচি শেষে গত ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিউইয়র্ক থেকে ভার্জিনিয়ায় যান। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সাথে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে তার রওনা হওয়ার কথা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী ‘হঠাৎ পেটে ব্যথা’ অনুভব করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেন এবং ‘গলবøাডারে অস্ত্রোপচারের’ সিদ্ধান্ত নেন।
গত ২৫ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত আটটায় সফল অস্ত্রোপচার হয় প্রধানমন্ত্রীর। এরমধ্যে বৃহস্পতিবার শেখ হাসিনা ৭২ বছরে পা দেন। মায়ের ৭১তম জন্মদিন উপলক্ষে ওইদিন রাতে ফেসবুকে এক স্ট্যাটাসে সজীব ওয়াজেদ জয় লেখেন, গত সোমবার রাতে মায়ের গলবøাডারের সার্জারি হয়। আমাদের পাশের হাসপাতালে আমার এক ডাক্তার বন্ধুই সার্জারিটি করেন। সার্জারিটি অত্যন্ত সফল ছিল। পরদিন সকালেই মা বাসায় ফিরে আসেন। তিনি এখন খুব দ্রæত সুস্থ হয়ে উঠছেন।
প্রধানমন্ত্রী সুস্থ আছেন জানিয়ে জয় বলেন, মার স্বাস্থ্যের জন্য শুভ কামনা ও জন্মদিনের শুভেচ্ছা যারা জানিয়েছেন, তাদের ধন্যবাদ। উনি এখন ভালো আছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ