Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা সমস্যা ১০ বছরেও সমাধান হবে না -বরকতউল্লাহ বুলু

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী ১০ বছরেও রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইউর্কে বলেছেন রোহিঙ্গা সংকট নিয়ে বিএনপির সঙ্গে কোনো আলোচনা হবে না। আমি প্রধানমন্ত্রীকে স্পষ্ট ভাষায় বলতে চাই বিএনপির সঙ্গে আলোচনা না করলে রোহিঙ্গা সমস্যার সমাধান আগামী ১০ বছরে হবে না। গতকাল (শনিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া সেনার উদ্যোগে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের উন্নয়নে শহীদ জিয়ার কর্ম ও জীবনাদর্শ এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বরকতউল্লাহ বুলু বলেন, ক্ষমতাসীন সরকার পার্শ্ববর্তী দেশ ভারতকে সব কিছু দিয়েছে। কিন্তু আজকে রোহিঙ্গা সংকটে তারা আমাদের পাশে নেই বর্তমান সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে। সেবাদাস সরকারের পাশে যেকোনো রাষ্ট্র থাকে না রোহিঙ্গা সংকটে আমরা এটা আবার প্রমাণ পেলাম। আওয়ামী লীগের নেতারা মৃত জিয়াকেও ভয় পায় মন্তব্য করে যুবদলের সাবেক এই সভাপতি বলেন, আওয়ামী লীগের নেতারা স্বপনে জিয়া এবং তার পরিবারের আদর্শকে ভয় পায়। যার কারণে কোনো সভা সেমিনারে ২০ মিনিট বক্তব্য দিলে ১৫ মিনিটি জিয়া পরিবারের বিরুদ্ধে কথা বলে।
আলোচনা সভায় আরও বক্তব্য দেন জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, বিএনপির যুগ্ম মহা-সচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ। সভাপতিত্ব করেন জিয়া কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ