Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজয়া দশমী আজ

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব রিপোর্ট
দুর্গা পূজার আজ শুভ বিজয়া দশমী। সারাদেশে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে আজ শনিবার এবারের মতো সমাপ্তি ঘটবে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতার। আজ সকাল ৯টা ৫৮ মিনিটের মধ্যে ঢাকেশ্বরী মন্দিরে বিজয়া দশমীর বিহিত পূজা, সকাল ১০টায় রক্তদান কর্মসূচী, বিকেল ৩টায় বিজয়া শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। রক্তদান কর্মসূচীর উদ্বোধন করবেন মঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ভিসি ডা.কামরুল হাসান খান।
গতকাল চতুর্থদিনে সারাদেশে পালিত হয়েছে মহানবমী। এ উপলক্ষে সকালে ঢাকেশ্বরী জাতীয মন্দির মেলাঙ্গনে মহানবমীর বিহিত পূজা ও রাতে আরতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গতকাল ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে আসেন ও ভক্তদের মধ্যে শুভেচ্ছা বিনিময় করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।
হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপূজা উপলক্ষে এবার রাজধানীসহ সারাদেশে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল। ঢাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন ছিল পূজার মÐপগুলোতে। প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে আজও নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ