Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে সফল অস্ত্রোপচার

৫ অক্টোবর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গলব্লাডারে সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ওয়াশিংটন সময় ২৫ সেপ্টেম্বর রাত ৮টায় এ অস্ত্রোপচার করা হয়।
জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭২তম অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম যুক্তরাষ্ট্রের ওয়াসিংটন থেকে গতকাল বুধবার সকালে টেলিফোনে বলেন, ওয়াশিংটনের একটি হাসপাতালে ২৫ সেপ্টেম্বর রাত ৮টায় (বাংলাদেশ সময় ২৬ সেপ্টেম্বর, সকাল ৬টা) প্রধানমন্ত্রীর গলব্লাডারে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।
প্রেস সচিব বলেন, এর আগে প্রধানমন্ত্রী হঠাৎ পেটে ব্যথা অনুভব করলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেন এবং গলব্লাডারে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। সফল অস্ত্রোপচারের পরে তিনি এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন উল্লেখ করে ইহসানুল করিম বলেন, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি এখন বিশ্রামে রয়েছেন।
এ সময় প্রধানমন্ত্রীর পাশে তার ছোট বোন শেখ রেহানা ও পুত্র সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন। অস্ত্রোপচারের পরদিন প্রধানমন্ত্রী ওয়াশিংটনে তার আবাসস্থলে ফিরে আসেন। প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী আগামী ৫ অক্টোবর দেশে ফিরবেন।
জাতিসংঘের এ অধিবেশনে যোগদানের পর ২২ সেপ্টেম্বর শেখ হাসিনা নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে যান। এক সপ্তাহ ওয়াশিংটনে অবস্থানের পরে লন্ডন হয়ে ২ অক্টোবর তার দেশে ফেরার কথা ছিলো।
ইউএনজিএ অধিবেশনে যোগদানের জন্য প্রধানমন্ত্রী ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ