Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিজের অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে (ইউএনজিএ) যোগদান উপলক্ষে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় নিজের অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং ডিজিটাল মাধ্যমে জরুরি ফাইল ছেড়ে দিচ্ছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গতকাল মঙ্গলবার ফোনে বাসসকে জানান, বর্তমানে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে অবস্থান করছেন। তিনি সেখান থেকে ঢাকায় তার অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। প্রেসসচিব জানান, যুক্তরাষ্ট্রের রাজধানী থেকে গত দুইদিনে প্রধানমন্ত্রী ১৬টি জরুরি ফাইল ডিজিটাল মাধ্যমে রিলিজ করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী গত সোমবার ৯টি এবং রবিবার ৭টি ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) ছেড়েছেন।
ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী এর আগে যুক্তরাষ্ট্রে অবস্থানকালে জরুরি সকল ফাইল তার কাছে পাঠানোর জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়কে নির্দেশনা দিয়েছিলেন। তিনি বলেন, নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা গুরুত্বপূর্ণ ফাইল ই-মেইলে প্রধানমন্ত্রীর কাছে পাঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ডিজিটালাইজেশন উদ্যোগের ফলে এটি সম্ভব হয়েছে।
শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান শেষে গত শুক্রবার বিকালে নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান। সেখানে তার ছেলে সজিব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ অবস্থানের পরে ২৯ সেপ্টেম্বর তিনি স্বদেশের উদ্দেশে রওয়ানা দেবেন। তিনি লন্ডন হয়ে ২ অক্টোবর দেশে ফিরবেন।
শেখ হাসিনা ইউএনজিএর ৭২তম অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ