Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠালো সউদী আরব

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মিয়ানমার থেকে গণহত্যা ও বর্বরতম নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য প্রথম বারের মতো ৯৪ টন ত্রাণ পাঠিয়েছে সউদি আরব। গতকাল (শুক্রবার) সকালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসব ত্রাণ গ্রহণ করেন জেলা প্রশাসক (ডিসি) জিল্লুর রহমান চৌধুরী। সউদি দূতাবাসের কর্মকর্তা আমির ওমর সেলিম ডিসির হাতে এসব ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন।
সউদি আরবের এই ত্রাণ সাহায্য নিয়ে একটি বিমান বৃহস্পতিবার গভীর রাতে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। ডিসির অফিস থেকে জানানো হয়, সউদি আরব থেকে পাঠানো ত্রাণের মধ্যে চিনি, ময়দা, খেজুর, তাবু, কম্বলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্য রয়েছে। ত্রাণসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। এর আগে রোহিঙ্গাদের জন্য ইরান, মরক্কো, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশ ত্রাণ সাহায্য পাঠিয়েছে।
মিয়ানমারে সেনাবাহিনী ও মগদস্যুদের বর্বর গণহত্যার মুখে প্রাণ বাঁচাতে দলে দলে রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিচ্ছে। গত ২৫ আগস্টের পর থেকে এ পর্যন্ত বাংলাদেশে ৪ লাখের বেশি রোহিঙ্গা আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক একটি সংস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ