Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়া বিএনপির সভাপতি ভিপি সাইফুলকে কারাগারে পাঠানোর এক দিনের মাথায় থেকে কাশিমপুর জেলে প্রেরণ

আজ আধাবেলা হরতাল ঃ যুবলীগের প্রতিরোধের ঘোষণায় উত্তেজনা

| প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


মহসিন রাজু , বগুড়া থেকে : রাজনৈতিক মামলায় বগুড়ার জনপ্রিয় সাবেক ছাত্রদল নেতা বগুড়ার অন্যতম সিনিয়র রাজনীতিবিদ ও জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর ১ দিনের মাথায় বগুড়া জেলা কারাগার থেকে গতকাল শুক্রবার গাজিপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে। বগুড়া জেলা কারাগারের সুপার মোকাম্মেল হক এ প্রসঙ্গে জানান, প্রশাসনিক নির্দেশনার আলোকেই ভিপি সাইফুলকে গাজীপুরে অবস্থিত কাশিমপুর কারাগার’ ইউনিট ২’এ পাঠানো হয়েছে। এদিকে এই ঘটনাকে ঘিরে বিরোধী দল বিএনপি ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যুব সংগঠন যুবলীগের পাল্টাপাল্টি কর্মসুচিকে ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে বগুড়ার রাজনৈতিক অঙ্গন ।
উল্লেখ্য গত বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -১ এর বিচারক ইমদাদুল হকের আদালতে হাজির হয়ে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় ভিপি সাইফুল জামিনের জন্য হাজির হন। তার নিযুক্ত আইনজীবীরা বিজ্ঞ আদালতে ভিপি সাইফুলের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য ও নাশকতার অভিযোগে চলমান দুটি মামলাকে মিথ্যা ও রাজনৈতিক বলে যুক্তি উপস্থাপন করে জামিনের আবেদন করলে আদালত তা’ না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠাবার নির্দেশ দেন। এর প্রতিবাদে ওই দিন দুপুরেই বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে ৯ দিনের ধারাবাহিক কর্মসূচির ঘোষণা দেন দলের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান ।
এদিকে ভিপি সাইফুলের মুক্তির দাবীতে বিএনপির বিভিন্ন ইউনিট সক্রিয় হয়ে ্উঠেছে । শুরু হয়েছে মিটিং মিছিল সমাবেশ। পুর্ব ঘোষিত ৯ দিনের কর্মসুচি অনুযায়ি গতকাল শুক্রবার বেলা ১১ টায় বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল এর সভাপতিত্বে অনষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন দলের উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্ম্দ শোকরানা বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা, এম আর ইসলাম স্বাধীন , শহর যুবদল নেতা মাসুদ রানা মাসুদ,কৃষক দল নেতা চাষী রফিকুল ইসলাম প্রমুখ।সভায় সাইফুলের মুক্তির দাবিতে বগুড়ায় আধাবেলা সর্বাত্মক হরতাল সফল করার জন্য বগুড়াবাসির প্রতি আহŸান জানান হয়েছে।
বগুড়া জেলা যুবলীগ ঘোষণা দিয়েছে রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের জন্য কাইকে জনজীবন অচল করতে দেওয়া হবেনা । তাই বিএনপির হরতাল কঠোর ভাবে প্রতিহত করা হবে। বিএনপির হরতাল আহŸান ও যুবলীগের তা প্রতিহত করার ঘোষণার প্রেক্ষিতে উত্তপ্ত হয়ে উঠেছে বগুড়ার রাজনৈতিক অঙ্গন। জনজীবনে ছড়িয়ে পড়েছে শংকা। নতুন করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে বেড়েছে পুলিশের এ্যাকশান ও ধরপাকড় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ