Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফখরুলের বিরুদ্ধে মানহানি মামলার স্থগিতাদেশ চেম্বারে বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৭, ১২:২৮ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মানহানির একটি মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত। গতকাল বৃহস্পতিবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনে নো অর্ডার দেন। এই আদেশের ফলে মির্জা ফখরুলের মানহানি মামলার কার্যক্রম স্থগিতই থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা।
আদালতে ফখরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। তাঁর সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। এর আগে গত ২৩ আগস্ট বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ স্থগিতাদেশ দেন। পরে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।
মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ২৪ আগস্ট নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ফখরুল ইসলাম আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও তাঁর দল আওয়ামী লীগকে খুনির দল বলেন। এ বক্তব্যটি পরের দিন গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়। এ বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হলে ২০১৪ সালের ১ সেপ্টেম্বর আওয়ামী মৎস্যজীবী লীগের সহসভাপতি এস এম নূর-ই-আলম সিদ্দিক বাদী হয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মানহানির মামলাটি করেন। এ মামলায় চলতি বছরের ৯ জুলাই অভিযোগ গঠন করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ