Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা মুসলিমদের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে

গণহত্যা ও নির্যাতন বন্ধের দাবি

| প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীতে প্রতিবাদ সভায় জমঈয়তে আহলে হাদীস নেতৃবৃন্দ
মিয়ানমারে মুসলিম গণহত্যা নতুন কোন বিষয় নয়, ১৯৪২ সাল থেকে চলে আসা জাতিগত বিদ্বেষেরই ধারাবাহিকতা। গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ, নির্মম নিষ্ঠুর আচরণ বন্ধ এবং মিয়ানমার সরকারের প্রতি রোহিঙ্গা মুসলিমদের মৌলিক অধিকার ফিরিয়ে দেয়ার পাশাপাশি কফি আনান কমিশনের সুপারিশসমূহ বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস। মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ জঙ্গীদের পরিচালিত গণহত্যা-নির্যাতনের প্রতিবাদে গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংগঠনের কেন্দ্রীয় কমিটি আয়োজিত সমাবেশে এ আহŸান জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন দলের সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আযহার উদ-দীন। সভা সঞ্চালনার দায়িত্বে ছিলেন সংগঠনের যুগ্ম সেক্রেটারী জেনারেল উপাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ।
যাত্রাবাড়ী মাদরাসা মুহাম্মাদীয়া আরাবীয়ার মুহাদ্দিস শাইখ মুহাম্মদ আবূ হানীফ মাদানীর পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর সেক্রেটারী জেনারেল মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী, সমাজ সেবা ও জনকল্যাণ বিষয়ক সেক্রেটারী মাসউদুল আলম উমরী, সাবেক শুব্বান সভাপতি নূরুল আবসার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় জমঈয়তের সহ-সভাপতি প্রফেসর ড. দেওয়ান আব্দুর রহীম।
সেক্রেটারী জেনারেল মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী বলেন, যে কোন আপদকালীন সময়ে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস দেশের মানুষের পাশে আছে। কুরআন ও সহীহ সুন্নাহ’র দাওয়াত ও তাবলীগের পাশাপাশি আর্তমানবতার সেবা জমঈয়তের কর্মসূচির অংশ। জমঈয়ত অরাজনৈতিক সংগঠন হলেও দেশ ও মানুষের কল্যাণে সব সময় অগ্রণী ভূমিকা পালন করে থাকে। তিনি আরও বলেন, সরকার রোহিঙ্গাদের আশ্রয়ের ক্ষেত্রে যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসাযোগ্য। তবে ত্রাণ বিতরণে শৃঙ্খলা ফিরিয়ে আনার ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণে সরকারের প্রতি আহŸান জানান তিনি। সমাবেশে আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ আলহাজ্জ মোজাম্মেল হক, সাংগঠনিক সেক্রেটারী আব্দুন নূর বিন আব্দুল জব্বার মাদানী প্রমুখ। সভায় ত্রাণ বিতরণে সংগঠনের পরিকল্পনার কথা উল্লেখ করে যার অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা মুসলিমদের সাহায্যে এগিয়ে আসার আহŸান জানানো হয়। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ