Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কেসিসি’র বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে - কেসিসি মেয়র

| প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা সিটি কর্পোরেশন ও বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ব্র্যাক’ মহানগরী এলাকায় যৌথভাবে ‘‘আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম’’ বাস্তবায়ন করবে। নগরীতে বসবাসরত দরিদ্র ও হতদরিদ্র জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য, আবাসন, সামাজিক নিরাপত্তা, নাগরিক সেবাসহ সামগ্রিক জীবন মান উন্নয়নকল্পে প্রকল্পটি হাতে নেয়া হয়েছে। গতকাল সোমবার বেলা ১১ টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে প্রকল্পের কর্মসূচী অবহিতকরণ অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ ইকবাল হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, নগরীর দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কেসিসি কর্তৃক বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। বিভিন্ন বেসরকারি সংস্থা যুক্ত হওয়ায় সেবামূলক এ কার্যক্রম আরো গতি পেয়েছে। টেকসই উন্নয়নের লক্ষ্যে শীর্ষস্থানীয় বেসরকারি সংস্থা ‘ব্র্যাক’ আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় এ কাজে শামিল হলে দারিদ্র বিমোচন আরো সহজতর হবে।
প্রকল্পের বিস্তারিত তথ্য উপাত্ত উপস্থাপন করেন ব্র্যাক-এর আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম কর্মসূচীর প্রধান হাছিনা মোশরেফা। প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাধ্যমে ওয়ার্ড পর্যায়ে হতদরিদ্র পরিবারের জরীপ কাজ সম্পন্ন করা হয়েছে বলে তিনি জানান। এ কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ, শেখ হাফিজুর রহমান, রুমা খাতুন, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর অনির্বাণ মোস্তফা, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ্যাসিসট্যান্ট প্রফেসর তুষার কান্তি রায় সহ কেসিসি’র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কেসিসি ও ব্যাকের কর্মকর্তা সহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ