Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৩৬ পিএম | আপডেট : ৩:৫৬ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে যাত্রাবিরতির পর গতরাতে নিউইয়র্কে পৌঁছেছেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতেই তার এ সফর। ইতিহাদ এয়ারওয়েজের একটি বিমানে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে আবুধাবি বিমানবন্দর ত্যাগ করেন বলে আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান জানান। বাসস।

প্রধানমন্ত্রী জনএফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান। এর আগে গত শনিবার ঢাকা থেকে রওনা হয়ে স্থানীয় সময় বিকাল ৪টা ৪০ মিনিটে আবুধাবিতে পৌঁছেন।

শেখ হাসিনা আজ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত জাতিসংঘের সংস্কারবিষয়ক এক উচ্চ পর্যায়ের এবং জাতিসংঘ সদর দপ্তরে ‘প্রিভেনশন অব সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অ্যান্ড অ্যাবিউজ’ শীর্ষক উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী বিকালে কনবেনি কনফারেন্স সেন্টারে ‘গ্লোবাল ডিল ফর ডিসেন্ট ওয়ার্ক অ্যান্ড ইনক্লুসিভ গ্রোথ’ বিষয়ে উচ্চ পর্যায়ের এক ফলোআপ বৈঠকে যোগ দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ