Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গৌরীপুরে শিশু ধর্ষণ থানায় মামলা

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহ গৌরীপুর ৫নং সহনাটি ইউনিয়নের সোনাকান্দি গ্রামে এক শিশুকে ধর্ষণের অভিযোগ প্ওায়া গেছে। শিশুটি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী। শিশুটির পরিবার ও মামলার এজাহারে জানা গেছে গত মঙ্গলবার দুপুরে শিশুটি খেলতে থাকা অবস্থায় প্রতিবেশি মৃত জবেদ আলীর ছেলে রিপন মিয়া (৩৫) ফুসলিয়ে ও খাবারের লোভ দেখিয়ে নিজ বাড়িতে নিয়ে একটি পরিত্যাক্ত টিন সেড ঘরে ধর্ষণ করে। রিপন চার সন্তানের জনক। শিশুটি বাড়ি ফিরে তার মাকে জানালে তিনি মেয়ের শরীরে রক্তের দাগ দেখতে পান।
শিশুটির বাবা দীর্ঘদিন যাবত অসুস্থ্য, তার মা অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে সংসার চালান। অসহায় দরিদ্র পরিবারটি বিষয়টি গ্রামের গণ্যমান্য ব্যাক্তিদের জানালে তারা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। অপর দিকে বিষয়টি জানা জানি হলে ধর্ষক রিপন গ্রামের প্রভাবশালী কিছু ব্যাক্তির সহযোগিতায় আপোষ মিমাংসার জন্য দরিদ্র পরিবারটিকে চাপ দেয় এবং মামলা না করতে হুমকি দেয়। এ নিয়ে বুধবার রাতে একটি শালিস বৈঠক হয়। সেখানে ধর্ষণের শাস্তি চল্লিশ হাজার টাকা নির্ধারণ করা হয় ও ১০ হাজার টাকা নগদ দেওয়ার প্রস্তাব দিলে শিশুটির পরিবার এ বিচার প্রত্যাখান করেন। উপজেলার প্রত্যন্ত অঞ্চলের এ ঘটনাটি বৃহস্পতিবার বিকালে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানতে পেরে তাৎক্ষণিক পুলিশ ফোর্স পাঠান ধর্ষণকারীকে গ্রেফতারের জন্য। ধর্ষক রিপন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। সন্ধ্যায় পুলিশ শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে ও তার মা মোছা: হাছনা বেগম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানিয়েছেন শিশুটিকে মেডিকেল টেস্টের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ