Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গাদের জন্য ইন্দোনেশিয়ার দু’টি ত্রাণবোঝাই বিমান চট্টগ্রামে

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বর্বর সেনা অভিযানে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা উদ্বাস্তুদের জন্য আরও দুটি বিমানে ২০ টন ত্রাণ পাঠিয়েছে ইন্দোনেশিয়া। গতকাল (শনিবার) সকাল ১০টায় এবং বেলা ১২টায় বিমান দু’টি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ নিয়ে তিন দিনে মোট ছয়টি বিমানে প্রায় ৫৭ টন ত্রাণ পাঠালো ইন্দোনেশিয়া।
গতকাল সকালে বিমানবন্দরে বাংলাদেশের পক্ষে ত্রাণ গ্রহণ করেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান। তিনি জানান, সকাল ১০টায় আসা বিমানটিতে ১০ টন চাল আছে। পরের বিমানটিতে ১০ টন পরিমাণ কম্বল, তাঁবু ও তৈরি খাবার সামগ্রী আছে। গত বৃহস্পতিবার প্রথমবারের মত ২০ টন চাল, তাঁবু, কম্বল ও শুকনো খাবার নিয়ে ইন্দোনেশিয়ার পাঠানো দু’টি বিমান চট্টগ্রামে আসে। শুক্রবার একটি বিমানে আসে সাত দশমিক ১৬ টন ওজনের কম্বল, চিনি, কাপড়, পানির ট্যাঙ্ক ও ফ্যাসিলি কিটস। অন্য একটি বিমানে আসে ১০ টন চাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ