Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

১০৭জন হাজীর ইন্তেকাল বিমান ও সাউদিয়ায় ৩৫ হাজার হাজী দেশে ফিরেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সে’র বিভিন্ন ফিরতি হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইট যোগে গতকাল বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত প্রায় ৩৫ হাজার হাজী দেশে ফিরেছেন। আগামী ৫ অক্টোবর পর্যন্ত সকল হাজীগণ দেশে ফিরবেন। চলতি হজ মৌসুমে সর্বমোট ১শ’ ৭জন বাংলাদেশী হাজী ইন্তেকাল করেছেন। এর মধ্যে পুরুষ ৮৬জন এবং মহিলা হাজী ২১জন। এদের মধ্যে বুধবার পবিত্র মক্কায় পাবনার হাজী মো: আবুল হাসেম (৬৩) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এদিকে, বুধবার মক্কাস্থ বাংলাদেশ হজ মিশনে সউদী মোয়াছ্ছাছার আইটি প্রধান ও বাংলাদেশ বিষয়ক প্রধান সমন্বয়কারী ওমর সিরাজ আকবর কাউন্সিলর (হজ) মুহাম্মদ মাকসুদুর রহমানের সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে মিলিত হন। বৈঠকে হজ চলাকালে বাংলাদেশী হাজীদের নানা দুর্ভোগের চিত্র মোয়াচ্ছাছার আইটি প্রধানের কাছে তুলে ধরা হয়। আগামীতে যাতে বাংলাদেশী হাজীগণ কোনো দুর্ভোগের শিকার না হন এ জন্য আগেভাবেই কার্যকরী উদ্যোগ নেয়ার জোর দাবী জানানো হয়। উল্লেখ্য, মিনায় যাওয়ার সময়ে হাজার হাজার বাংলাদেশী হাজী সময়মতো গাড়ী পায়নি। আরাফাতেও বাংলাদেশী হাজীদের প্রয়োজনীয় গাড়ী দেয়া হয়নি। এতে বাংলাদেশী হাজীগণ চরম দুর্ভোগের শিকার হন।

 



 

Show all comments
  • Hira ১৫ সেপ্টেম্বর, ২০১৭, ১১:০৮ পিএম says : 0
    Responsibilities are for the Hajj agents and their group leader because they take full responsibility by money. If they can't do then better not to take responsibility. Government will take responsibility or government will allocate responsibility to the fittest agencies.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ