Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

একগুচ্ছ উন্নয়ন নিয়ে কাল রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চারদিকে সাজ সাজ রব
রাজশাহী ব্যুরো : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আগামীকাল বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাজশাহী আসছেন। সকালে রাজশাহীর সারদাহ বাংলাদেশ পুলিশ একাডেমীতে শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপারদের সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন। দুপুরে নগরীর উপকন্ঠ হরিয়ান চিনিকল মাঠে জনসভায় ভাষণ দেবেন। এর আগে খড়খড়ি এলাকায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয় মাঠে জনসভা করার কথা থাকলেও পরবর্তীতে তা পরিবর্তন করে চিনিকল মাঠে করার সিদ্ধান্ত চুড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে রাজশাহীতে শুরু হয়েছে সাজ সাজ রব। বিশেষ করে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনগুলো ভীষন ব্যস্ত। কেন্দ্রীয় নেতা থেকে স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতারা ব্যস্ততম সময় পার করছেন। নগর থেকে গ্রাম পর্যন্ত চলছে প্রচারনণ। জনসভাকে জনসমুদ্রে পরিনত করার লক্ষ্যনিয়ে পরিকল্পনা করা হচ্ছে। এমিপরা নিজ নিজ এলাকায় তৎপর। আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক রাজশাহীতে অবস্থান করে এমপি মন্ত্রী ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে বৈঠক করে দিক নির্দেশনা দিচ্ছেন। শুরু হয়েছে স্বাগত জানিয়ে ব্যানার, বিলবোর্ড লাগানো, রাস্তায় রাস্তায় দলীয় ও বর্নীল পতাকা দিয়ে সাজানো। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নেতাকর্মীরা উজ্জিবিত। চলছে নগর থেকে গ্রাম পর্যন্ত ব্যাপক প্রচারনা। নেতাকর্মীরা আশা করছেন এবার প্রধানমন্ত্রী রাজশাহীর উন্নয়ন নিয়ে একগুচ্ছ শুভ বার্তা নিয়ে আসছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন প্রধানমন্ত্রী যখন যে এলাকায় যান সেখানে আরো উন্নয়ন হয়। তবে সেসব এলাকার নেতাকর্মী সাধারন মানুষ উজ্জীবিত হন। রাজশাহীর উন্নয়নে ও দলীয় ব্যাপারে প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেবেন বলে আশা করছি। রাজশাহীর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে একগুচ্ছ দাবি দেয়া হয়েছে। যারমধ্যে রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, গ্যাস ভিত্তিক শিল্প কারখানা স্থাপন, সড়ক উন্নয়নের জন্য বরাদ্দ, বিমান বন্দরের সম্প্রসারণ, রাজশাহী- আব্দুলপুর পর্যন্ত ডুয়েল গেজ রেল লাইন চালুসহ বিরতিহীন রেল চালু ইত্যাদি
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী রাজশাহী সফরের সময় ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি স্থাপন করবেন। এছাড়াও বাস্তবায়ন হওয়া আরো ছয়টি প্রকল্পের উদ্বোধন করবেন। ষোলটি প্রকল্পের মধ্যে সবচেয়ে বড় প্রকল্প হলো বঙ্গবন্ধু হাইটেক পার্ক। বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ভবন নির্মাণ কাজ, জেলা পরিবার পরিকল্পনা অফিসের ভবন নির্মাণ, শহর রক্ষা বাঁধ নির্মাণ, তালাইমারী চত্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান স্কোয়ার নির্মাণ, রাস্তা প্রশস্ত করন, শিশু হাসপাতালের উন্নয়ন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ভবনের উদ্বোধন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের বিভিন্ন প্রকল্প, মহানগরীর টিকাপাড়া এলাকায় প্রাইমারী হেলথ কেয়ার সেন্টারের ছয়তলা ভবন এবং সম্প্রসারণ। গোদাগাড়ী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, তানোর স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের সম্প্রসারন উল্লেখযোগ্য। উন্নয়নের সাথে সংশ্লিষ্ট দপ্তর সমূহ এলক্ষ্যে কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনসভাসহ অন্যান্য কাজ যাতে সুন্দরভাবে সম্পন্ন হয় সেজন্য তারাও পরিকল্পনা নিয়ে এগুচ্ছেন। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে রাজশাহীতে সর্বত্র ব্যস্ততা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ