Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিনাজপুরে ডিবি পুলিশের সাথে স্থানীয়দের সংঘর্ষ আহত ১০

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ডিবির ৪০ জন বদলি
মাদক উদ্ধারের নামে এক ব্যক্তিকে মারধোর করায় দিনাজপুরের রামসাগর সড়কে হাজী দিঘীর মোড়ে ডিবি পুলিশের সাথে স্থানীয়দের সংঘর্ষ হয়েছে।
এই সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এই ঘটনার পর রাতেই ডিবি পুলিশের ১০ এসআই, ৫ এএসআইসহ ৪০ জনকে বদলী করা হয়েছে। পরিদর্শকের বদলীর আদেশ আসবে ডিআইজি কার্যালয় থেকে। তাই সেখান থেকে আদেশ আসতে দেরি হচ্ছে। পুলিশ সুপার বলেছেন, কয়েকজনকে বদলি করা হয়েছে কিন্তু এটি নিয়মতান্ত্রিক বদলি, এই বদলির সাথে সংঘর্ষের সূত্র নেই।
স্থানীয়দের সূত্রে জানা যায়, রোববার বিকেলে এসআই রেজাউল ইসলাম ও এএসআই জামিলের নেতৃত্বে দিনাজপুর সদরের মহব্বতপুর গ্রামে ডিবি পুলিশ মাদক বিরোধী অভিযান চালায়। এসময় নুরুজ্জামান (২২) নামের এক ব্যাক্তির নিকট মাদক আছে বলে তাকে মারধর করে। এ সময় এলাকাবাসী বাধা দিলে ডিবি পুলিশের সাথে তাদের বাক-বিতন্ডা ঘটে। এক পর্যায়ে স্থানীয়দের উপর ডিবি পুলিশ লাঠিচার্জ করলে ডিবি পুলিশের সাথে স্থানীয়দের সংঘর্ষ বেঁধে যায়। এ সময় সেখানে থাকা ডিবি পুলিশ পালিয়ে যায় এবং পরক্ষণে অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে গ্রামবাসীর উপর লাঠিচার্জ শুরু করে এবং ডিবি পুলিশের সদস্যরা গ্রামের মহিলা থেকে শিশুদেরকেও মারধোর করে। এঘটনায় কমপক্ষে ১০ জন গ্রামবাসী আহত হয়।
এঘটনায় এলাকার লোকজন রাস্তায় এসে জড়িত ডিবি পুলিশের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে সড়ক অবরোধ করে। তারা সড়কে গাছের গুড়ি ও ইট দিয়ে অবরোধ করে যানচলাচল বন্ধ করে দেয়। পরে রাতে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীকে শান্ত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ