Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা সংকটে বাংলাদেশ সরকারের উদারতার প্রশংসায় যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৭, ৩:৩৮ পিএম

রোহিঙ্গাদের মানবিক সংকটে বাংলাদেশ সরকারের উদারতার প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় শনিবার মার্কিন পররাষ্ট্র দপ্তর এই প্রশংসা করে।

মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলেছে, ভুক্তভোগী (পালিয়ে আসা) রোহিঙ্গা জনগোষ্ঠীর কাছে সহায়তা পৌঁছানো নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের অব্যাহত প্রচেষ্টারও প্রশংসা করছে যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানায়, শরণার্থী রোহিঙ্গাদের জরুরি সহায়তা দিতে যুক্তরাষ্ট্র জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা, রেডক্রসসহ অংশীদারদের সঙ্গে ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে।

৮ সেপ্টেম্বর জাতিসংঘ জানায়, মিয়ানমারের রাখাইনে চলমান সহিংস দমন-পীড়নের মুখে গত ২৫ আগস্ট থেকে প্রায় তিন লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

রাখাইনে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের পরিপ্রেক্ষিতে সেখান থেকে বিপুল সংখ্যক রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আসার বিষয়ে জাতিসংঘের তথ্যে গতকাল যুক্তরাষ্ট্র গভীর উদ্বেগ প্রকাশ করেছে।



 

Show all comments
  • S. Anwar ১০ সেপ্টেম্বর, ২০১৭, ৭:২৪ পিএম says : 0
    প্রশংসার জন্য ধন্যবাদ। তবে প্রশংসা না হলেও চলবে। এই মুহুর্তে আগে সবাই মিলে ধরে বার্মার রক্তপিপাসু অংসান সুচিকে ভালো করে চাপের উপর চাপ দিন যেন অস্থির হয়ে নির্যাতিত রোহিঙ্গাদেরকে পুর্ন নাগরিকত্ব, অধিকার ও মর্যাদা দিয়ে সসন্মানে ফেরত নিতে বাধ্য হয়।
    Total Reply(1) Reply
    • BABUL ১০ সেপ্টেম্বর, ২০১৭, ৯:২৮ পিএম says : 4
      আপনার সাথে আমিও একমত

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ