Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চরমোনাইতে ২ সহস্রাধিক যাত্রী নামিয়ে মেরামত

বরিশালে তাসরিফ ৩ লঞ্চ দূর্ঘটনার শিকার

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:২৪ এএম

বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েই দূর্ঘটনার কবলে পড়ে তাসরিফ ৩ লঞ্চ। বরিশাল লঞ্চঘাট ত্যাগ করার সময় সূরভী ৭ লঞ্চের সাথে ধাক্কা লেগে তাসরিফ ৩ লঞ্চের তলা ফেটে যায়। তলা ফাটা অবস্থায় তসরিফ ৩ লঞ্চ ঢাকার উদ্দেশ্যে রওয়া হলে যাত্রীরা ছুটাছুটি শুরু করে। পরে লঞ্চটি চরমোনাই নদীর তীরে নোঙর করে পালিয়ে যায় স্টাফরা। শুক্রবার রাত ৮টার দিকে বরিশাল লঞ্চঘাট ত্যাগ করেই দূর্ঘটনার কবলে পরে লঞ্চটি।

লঞ্চের যাত্রী লাহারহাট ফেরিঘাট এলাকার বাসিন্দা ফিরোজ জানায়, বরিশাল লঞ্চঘাট থেকে তাসরিফ ৩ ত্যাগ করার সময় অপর একটি লঞ্চের সাথে ধাক্কা লাগে। পরে লঞ্চে থাকা যাত্রীরা লঞ্চ কর্তৃপক্ষের কাছে জানতে চায় কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা। লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের জানায় কোন ক্ষয়ক্ষতি হয়নি। চরবাড়িয়ার মোর ঘোরার সময় কয়েকজন যাত্রি দেখতে পায় লঞ্চের তলা ফেটে পানি প্রবেশ করছে। পরে তারা লঞ্চের স্টাফদের জানালে তারা বলে কোন সমস্যা নেই ঢাকা যাওয়া যাবে। লঞ্চ স্টাফদের কথায় নিশ্চিত হতে না পেরে যাত্রীরা লঞ্চটি ঘুরিয়ে বরিশাল লঞ্চঘাটে যাত্রীদের নামিয়ে দেয়ার কথা বলে। কিন্তু লঞ্চ স্টাফ তাতে রাজি না হলে যাত্রীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। পরে লঞ্চটি চরমোনাই মাদ্রাসা সংলগ্ন স্থানে থামিয়ে স্টাফরা পালিয়ে যায়। লঞ্চটিতে ২ হাজারেরও বেশি যাত্রী ছিল বলেও জানান তিনি। কোনো কোনো গণমাধ্যম ৩ হাজার যাত্রী থাকার কথা উল্লেখ করে। ওই লঞ্চের যাত্রী ঢাকা ইডেন কলেজের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জানিয়েছেন- রওনা হয়ে লঞ্চটি ওই স্থানে যাওয়ার পরে হঠাৎ তলা ফেটে পানি উঠতে দেখা যায়। এ সময় যাত্রীরা এদিক ওদিক ছোটাছুটি শুরু করলে লঞ্চ দ্রæত চরে উঠিয়ে দেয়া হয়। ওই শিক্ষার্থী অভিযোগ করেছেন- লঞ্চটিতে ঢাকায় যেতে ঝুঁকি থাকলে দ্রæত মেরামত করে ছাড়তে চাইছে কর্তৃপক্ষ। ফলে যাত্রীরা ঊৎকণ্ঠায় রয়েছেন। এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ) বরিশাল অফিস কর্মকর্তা (বন্দর) মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, খবর পেয়ে রাত ৯টার দিকে নৌ পুলিশ ও তাদের কর্মকর্তারা ছুটে গেছেন। বিস্তারিত জেনে বলতে পারবেন লঞ্চটি ঢাকার উদ্দেশে যাওয়ার অনুমতি পাবে কী না। তাসরিফ ৩ লঞ্চের ঘাট সুপারভাইজার মামুন জানায় লঞ্চটি ঘাট ত্যাগ করার সময় সুরভী ৭ লঞ্চের সাথে ধাক্কা লেগে সামান্য ক্ষতি হয়। তাতে লঞ্চটি ঢাকা যেতে কোন সমস্যা হতোনা। কিন্তু যাত্রীরা ছুটাছুটি শুরু করলে লঞ্চ কর্তৃপক্ষ চরমোনাইতে ভিড়িয়ে রাখে এবং এ রিপোর্ট লেখা পর্যন্ত লঞ্চের তলা ফাটা সংস্কারের কাজ চলছিল। কাজ শেষ হলে লঞ্চটি যথারীতি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ