Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর অধীনে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় -ড. খন্দকার মোশাররফ হোসেন

| প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান ভবিষ্যতেও হবেনা। ৫ জানুয়ারির মতো আর কোন নির্বাচন হবে না এবং হতে দেওয়া হবে না। দেশে সত্যিকার অর্থে যদি কোন নির্বাচন হয় তাহলে সহায়ক সরকারের অধিনে হতে হবে। সহায়াক সরকার ছাড়া দেশে আর কোন নির্বাচন হবে না। সহায়ক সরকার আদায় করেই বিএনপি নির্বাচন যাবে। গতকাল শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ হোসেন এ কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারা মুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার রোহিঙ্গা ইস্যুতে সম্পূর্ণ ব্যর্থ। এই সরকার জনগণের সরকার না হওয়ায় তারা মিয়ানমারের বিরুদ্ধে এখনো কোন জোরালো পদক্ষেপ নিচ্ছে না। সারা বিশ্ব প্রতিবাদ জানাচ্ছে। অথচ বাংলাদেশ ৯০ভাগ মুসলমানের দেশ হয়েও কোন প্রতিবাদ জানাচ্ছে না এ সরকার। কারণ এরা জনগণের ভোটে নির্বাচিত নন।
সরকারের প্রতি আহবান জানিয়ে ড. মোশাররফ হোসেন বলেন, মিয়ানমারের রোহিঙ্গাদের সাময়িক ভাবে আশ্রয় দিয়ে পরবর্তীতে তাদের দেশে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করুন। তিনি বলেন, যদি এ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে, পরবর্তীতে তাদের দেশে ফিরিয়ে দিতে ব্যর্থ হন, তাহলে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে রোহিঙ্গাদের তাদের দেশে ফিরিয়ে দিতে ব্যবস্থা নেওয়া হবে।
তারেক রহমান প্রসঙ্গে মোশাররফ হোসেন বলেন, রিমান্ডে নাম দিয়ে ওয়ান এলেভের সরকার তাকে শেষ করে দিতে চেয়েছিল। নিষ্ক্রিয় করে দিতে চেয়েছিল জাতীয়তাবাদী দল বিএনপিকে, কিন্তু পারেনি। বিএনপি আরো শক্তিশালী হয়েছে।
মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবু-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু, ওলামা দলের সভাপতি হাফেজ আবদুল মালেক, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ