Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মজলুম রোহিঙ্গা মুসলমানদের রক্ষায় এগিয়ে আসুন

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:৪৩ এএম

জাতিসংঘ, ওআইসিসহ শান্তিকামী বিশ্বের প্রতি জমিয়াতুল মোদার্রেছীনের আহ্বান

নির্যাতিত নিপীড়িত, অধিকারহারা, দুস্থ-দুর্গত রোহিঙ্গা মুলমানদেরকে মিয়ানমার-আরাকানী বর্বর জালিমদের পৈশাচিক অত্যাচার থেকে রক্ষার নিমিত্তে এগিয়ে আসার জন্য জাতিসংঘ, ওআইসিসহ মানবাধিকার রক্ষা ও শান্তিকামী সকল আন্তর্জাতিক সংস্থা ও দেশের প্রতি আহ্বান জানিয়েছে মাদরাসা শিক্ষকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন, মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী ও সিনিয়ার সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা কবি রূহুল আমিন খান প্রমুখ নেতৃবৃন্দ এই আহ্বান জানিয়ে এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘মিয়নমারের আরাকান এলাকায় রোহিঙ্গা মুসলমানরা শত শত বছর ধরে বংশানুক্রমে বসবাস করে আসছে। ঐ এলাকা তাদের জন্মভূমি, নিজ ভূখন্ড ও একান্তভাবে আপন দেশ ও আবাসস্থল। সেখান থেকে তাদের উচ্ছেদ ও উৎখাত করার অধিকার কারোর নেই। অথচ ঐ এলাকার আরাকানী বর্বর জালিমরা সেদেশের সরকারের সমর্থন ও সহায়তায় বছরের পর বছর ধরে সশস্ত্র আক্রমণ চালিয়ে হত্যা, লুটতরাজ, অগ্নিসংযোগ, বসতবাড়ি থেকে উৎখাতসহ নারী-শিশু নির্বিশেষে রোহিঙ্গা মুসলমানদের উপর যে পৈশাচিক অত্যাচার চালিয়ে যাচ্ছে, যেভাবে মানবাধিকার পদদলিত করে যাচ্ছে সভ্য দুনিয়ায় তা কল্পনাও করা যায় না। লাখ লাখ রোহিঙ্গা মুলমানদের অস্তিত্ব আজ বিপন্ন। তাদের কোথাও মাথা গোঁজার একটু ঠাঁই নেই। আশ্রয় গ্রহণ করে প্রাণ বাঁচানোর মত একটু স্থান নেই। মা বোন শিশুদের প্রাণ ও ইজ্জত রক্ষার কোন উপায় নেই। আর এসব এখন চলছে তথাকথিত নোবেল শান্তি পুরস্কার বিজয়ী অং সান সু চি, তার সরকার ও সেনাবাহিনীর সমর্থন সহযোগিতা ও উস্কানিতে। এর চেয়ে নিদারুণ প্রহসন আর কিছুই হতে পারে না। বর্বর হত্যাকান্ড চলছে, মানবাধিকার পদদলিত হচ্ছে, বছরের পর বছর ধরে চলছে একটা মানব গোষ্ঠীকে নিশ্চিহ্ন করার পৈশাচিকতা অথচ জাতিসংঘ, ওআইসি, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাসমূহ এর বিরুদ্ধে তেমন কোন কার্যকর ও কঠোর ব্যবস্থা গ্রহণে এগিয়ে আসছে না। এর চেয়ে আক্ষেপের বিষয় আর কিছু হতে পারে না’।
বিবৃতে বলা হয়, ‘এই পরিস্থিতিতে আমরা জাতিসংঘ, ওআইসিসহ সকল আন্তর্জাতিক সংস্থা ও শান্তিকামী বিশ্বের প্রতি আহ্বান জানাচ্ছি, রোহিঙ্গা মুসলমানরা যেন তাদের নিজ নিজ বাড়ি ঘরে, আবাসস্থলে, এলাকায় জান মাল ইজ্জতের নিরাপত্তাসহ নির্বিঘেœ, নিরাপদে ও শান্তিতে বসবাস করতে পারে অবিলম্বে তার উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করুন, নিশ্চয়তা বিধান করুন, মিয়ানমার সরকারকে বাধ্য করুন। আমরা এই সঙ্গে সরকার অনুমোদিত পন্থায় এই সকল নির্যাতিত নিপীড়িত অসহায় মুসলমানদের সার্বিক সাহায্য সহযোগিতায় এগিয়ে আসার জন্য আমাদের জণগণ ও মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানাচ্ছি। মসজিদে মসজিদে তাদের জন্য আল্লাহর দরবারে দুয়া করুন, ফরিয়াদ জানান’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ