Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এয়ারলাইন্স দুনিয়ায় সেরা কাতার এয়ারওয়েজ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৭, ১২:১৩ এএম

বিশ্বের এই মূহূর্তে একনম্বর এয়ারলাইন্স সংস্থা কোনটা? গত কয়েকবছরের হিসেব দেখলে মনে হবে উত্তরটা হল ‘এমিরেটস’। কিন্তু আসলে সেটি নয়। স্কাইট্র্যাক্স ২০১৭ বিশ্ব এয়ারলাইন্স অ্যাওয়ার্ডে এবছর সেরার সেরা পুরস্কার ছিনিয়ে নিয়েছে কাতার এয়ারওয়েজ।

সেদেশের রাজনৈতিক পরিস্থিতি বেশ কয়েকমাস ধরেই খুব একটা ভাল নয়। অস্বস্তি ক্রমেই বাড়ছে। সউদী আরবসহ আরবের অধিকাংশ দেশই কাতারের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করেছে। এই সময় বিমান পরিষেবায় অবশ্য বাকি আরব দেশগুলি তো বটেই, গোটা বিশ্বেই একনম্বর স্থান অধিকার করেছে কাতার এয়ারওয়েজ। সেরা বিমানসংস্থার পাশাপাশি সেরা বিজনেস ক্লাস, সেরা ফার্স্ট ক্লাস লাউঞ্জের অ্যাওয়ার্ডও গিয়েছে কাতার এয়ারওয়েজের দখলেই।
তালিকায় দু’নম্বরে উঠে এসেছে সিঙ্গাপুর এয়ারলাইন্স। সেরা বিজনেস ক্লাস আসন, প্রিমিয়াম ইকনমি অনবোর্ড ক্যাটারিং-এর পুরস্কারও জিতেছে সিঙ্গাপুর এয়ারলাইন্স। এ বছর সেরা এয়ারলাইন্সের তালিকায় প্রথম তিনেও জায়গা হয়নি সংযুক্ত আরব আমিরাতের বিমান সংস্থা এমিরেটস-এর। র‌্যাঙ্কিংয়ে এখন চার নম্বরে এই সংস্থা। প্রত্যাশামতোই প্রথম দশে জায়গা হয়নি ভারতের কোনও বিমান সংস্থার। ভারতীয় এয়ারলাইন সংস্থাগুলির মধ্যে সেরা র‌্যাঙ্ক এখন ইন্ডিগোর (৫৭)। প্রথম ১০০-র মধ্যেও নেই এয়ার ইন্ডিয়া। নেই বাংলাদেশের রাষ্ট্রীয় বিমান সংস্থা বাংলাদেশ এয়ারলাইন্সও। সূত্র : ওয়েবসাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ