Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচন নয়, বিএনপির এজেন্ডা শেখ হাসিনার সরকারকে উচ্ছেদ করা - তথ্যমন্ত্রী

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৫৬ পিএম | আপডেট : ৮:৪১ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০১৭

শেখ হাসিনার বৈধ সরকারকে উচ্ছেদ করাই বিএনপির এজেন্ডা বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার সকালে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন বিএনপির কোনো এজেন্ডা নয়। বিএনপির এজেন্ডা হলো যে কোনো পন্থায় শেখ হাসিনার বৈধ সাংবিধানিক
সরকারকে উচ্ছেদ করা।

এ চক্রান্ত সফল হবে না। বাংলাদেশ সাংবিধানিক পদ্ধতিতেই চলবে এবং যথাসময়ে সাংবিধানিকভাবে নির্বাচন হবে।

তিনি বলেন, কোনো প্রস্তাব ও রূপরেখা ছাড়া খালেদা জিয়া এবং বিএনপি যেভাবে নির্বাচন নিয়ে শোরগোল করছে সেটাই চক্রান্তমূলক।

সুষ্টু নির্বাচন হলে কে সাগরে ভেসে যাবে আর কে ডাঙ্গায় থাকবে সেটার ভবিষ্যৎ বাণী কেবল মাত্র জনগন করতে পারে। কোন রাজনৈতিক নেতাকর্মী এ ধরনের কথা বলতে পারেন না। এটা দায়িত্ব জ্ঞানহীন উক্তি।

এ সময় উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসানসহ জাসদের দলীয় নেতাকর্মীরা।

 



 

Show all comments
  • মোঃ আকবার আলী ৪ সেপ্টেম্বর, ২০১৭, ৫:২২ পিএম says : 0
    উচ্ছেদ নয় নিরেপেক্খ ভোটের মাধ্যমে যে জয় হবে সে সরকার গঠন করবে।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৪ সেপ্টেম্বর, ২০১৭, ১১:৫৬ পিএম says : 0
    তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন শেখ হাসিনার বৈধ সরকারকে উচ্ছেদ করাই বিএনপির এজেন্ডা; তার একথার সাথে আমি একমত নই। কারন শেখ হাসিনার দল আওয়ামী লীগ এমনিতেই একটি শক্তিশালী দল তারপর আবার ক্ষমতায় রয়েছে; কাজেই রাষ্ট্রিয় ক্ষমতাও এদের রক্ষা করছে। বর্তমানে বিএনপি এমন একটি দল যে দলের প্রকৃত কর্মী বলতে নেই এদের এখন আছে শুধুই বিবৃতির মাধ্যমে বড় বড় কথা বলা। এদের কোন কর্মসূচি পালিত হচ্ছেনা এটাই প্রমানিত। বিএনপির নেতারা সরকারের বিপক্ষে কথা বলে মানুষের মনে স্থান পাবার একটা প্রয়াস এটা ঠিক কিন্তু আওয়ামী লীগের সরকারের পতন ঘটানোর মত কোন ক্ষমতাই এদের নেই এটাই মহা সত্য। তিনি বিএনপির সমালোচনা করে বলেছেন সুষ্ট নির্বাচন হলে কে সাগরে ভেসে যাবে আর কে ডাঙ্গায় থাকবে সেটার ভবিষ্যৎ বাণী কেবল মাত্র জনগণ করতে পারে। এটা মন্ত্রী বাহাদুর ঠিকই বলেছেন জনগণই ক্ষমতার উৎস তবে আবার এটাকেও এদিক সেদিক করার ক্ষমতা প্রশাসনের রয়েছে তাই বিএনপি বার বার চেঁচাচ্ছে সুষ্ট নির্বাচন দেবার জন্য। আমরা দেখেছি লন্ডন, আমেরিকা ও ভারতের নির্বাচন। সেখানে পত্রিকায় জনমত একরকম কিন্তু নির্বাচনের রায় অন্য রকম। কাজেই জনগণ আজকাল বলে একটা কিন্তু নীরবে কাজে করে তাদের মত করেই। তাই আমি মনে করি এখন আওয়ামী লীগের উচিৎ বিএনপির বিপক্ষে বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রীকে খুশি না করে ছাত্রলীগকে নিয়ন্ত্রনে এনে জনগণের সমর্থ আদায় করা। আমি বার বার একই কথা বলে যাব সেটা হচ্ছে দেশকে পাকিস্তানের খপ্পর থেকে মানে জামাত-বিএনপির হাত থেকে বাঁচাতে চাইলে ছাত্রলীগকে নিয়ন্ত্রনে আনতে হবে নয়ত নীরব ভোটে স্বাধীনতার বিপক্ষের শক্তি আবারও ক্ষমতায় বসবে এবং দেশকে আবার পিছিয়ে নিয়ে যাবে এতে কোনই সন্দেহ নেই। আল্লাহ্‌র কাছে চাইলেই সব পাওয়া যায়না; চাইবার যোগ্যতা অর্জন করতে হয় এটাই সত্য। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ