Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিইসি প্রধানমন্ত্রীর হুকুম তামিলকারী -রিজভী

| প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
আদালতের রায়ে আওয়ামী লীগ সরকার দিশেহারা হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল হওয়ার পর সরকার দিশেহারা হয়ে এখন মারমুখি হয়ে উঠেছে। গতকাল নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি তিনি এ কথা বলেন। তিনি বলেন, সরকার যাদের দিয়ে এতদিন বিরোধীদলের নেতাকর্মীদের গুম করিয়েছে তাদের সুবিধা দিতে গুমের হিড়িক বৃদ্ধি করেছে।
রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতা চিরস্থায়ী করা ও ধসে পড়া বিচারিক প্রতিষ্ঠানগুলোর কারণে দেশে গুম-অপহরণ বাড়ছে। আন্তর্জাতিক সংস্থা যথার্থই বলেছে-গুম, অপহরণের মতো ঘৃন্য ঘটনার সাথে আইন শৃঙ্খলা বাহিনীই জড়িত। গত এক সপ্তাহে শিল্পপতিসহ ৬ জনের গুমের ঘটনায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তিনি আরো বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শেষ না হতেই সংসদীয় সীমানা পুনর্নিধারণ-সংক্রান্ত আইনের খসড়া তৈরি নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে।
রিজভী বলেন, সিইসি হিসেবে কে এম নুরুল হুদার দায়িত্ব নেওয়ার পর যেসব উদ্যোগ-আয়োজন নেওয়া হয়েছে, তা তিনি প্রধানমন্ত্রীর প্রেসক্রিপশন অনুযায়ীই করছেন। তিনি প্রধামন্ত্রীর হুকুমের বাইরে যে এক কদমও যেতে পারবেন না তা তিনি নিজেই উল্লেখ করেছেন। তিনি বলেন, সিইসির অধীনে আগামী নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়। তা তিনি নিজেই প্রমাণ করছেন। সুতরাং আগামী নির্বাচনকে ঘিরে যে সংলাপ চলছে তা কেবলই আইওয়াশ মাত্র। প্রধান নির্বাচন কমিশনার স্বাধীন সাংবিধানিক প্রতিষ্ঠনের প্রধান হিসেবে কাজ করছেন না, বরং প্রধানমন্ত্রীর হুকুম তামিলকারী হিসেবে কাজ করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ