Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির সদস্য সংগ্রহ কর্মসূচি এক মাস বাড়ল

| প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশব্যাপী সদস্য সংগ্রহ লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়ায় দলের সদস্য সংগ্রহ কর্মসূচির মেয়াদ আরও এক মাস বাড়িয়েছে বিএনপি। গতকাল নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও অন্য সব কারণে সদস্য সংগ্রহ অভিযানে আমরা আমাদের চূড়ান্ত টার্গেটে পৌঁছাতে পারিনি। ইতিমধ্যে লক্ষ্যমাত্রার অর্ধেকের বেশি আমরা অর্জন করেছি।
এজন্য বিএনপি সিদ্ধান্ত নিয়েছে এ কর্মসূচি আরও এক মাস অর্থাৎ আগামী ১ অক্টোবর পর্যন্ত প্রাথমিক সদস্যপদ নবায়ন ও নতুন সদস্যপদ গ্রহণের কার্যক্রম বাড়ানোর।
গত ১ জুলাই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলের সদস্য সগ্রহের দুই মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন। পহেলা সেপ্টেম্বর শুক্রবার এ কর্মসূচি শেষ হওয়ার কথা ছিল। এবার এক কোটি সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রার কথা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে জানিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
বিএনপির দফতর সূত্র জানা যায়, বুধবার পর্যন্ত ৬০ লাখ ৫৬ হাজার ফরম বিক্রি হয়েছে। ১০ টাকা মূলে প্রতিটি ফরম হিসেবে ৬ কোটি ৫৬ হাজার টাকা বিএনপির তহবিলে জমা পড়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনীর বাধায় সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি বাধাগ্রস্থ হয়েছে বলে দলটির একাধিক নেতার দাবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ