Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রায় পরিবর্তনে এনবিআর ও বাংলাদেশ ব্যাংককে ব্যবহার করছে সরকার

কুড়িগ্রামে রিজভী

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম থেকে : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

 বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে পরিস্থিতি ঘোলাটে করছে সরকার। স্বয়ং প্রধানমন্ত্রী থেকে শুরু করে অন্যান্য মন্ত্রীরা, দলের নেতারা মানববন্ধন করছেন তারা প্রেস ব্রিফিং করে গালাগালি করছেন প্রধান বিচার পতিকে। পৃথিবীর সভ্য কোন গণতান্ত্রিক দেশে এই ধরনের নজির নেই। কেউ অসন্তষ্ট থাকলেও রায়কে মেনে নিতে হয়। এমনকি পাকিস্তানের মতো একটি দেশ যেখানে সন্ত্রাস কবলিত সেখানেও কিন্তু সুপ্রিম কোর্টের যে রায় সে রায়কে মেনে নিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছে। যারা সর্বোচ্চ আদালতের রায় মানেন তারাই সভ্য। তারা সভ্যতার আলোক বর্তিকা হতে চান না। অন্ধকার কেই দীর্ঘস্থায়ী করতে চান বলেই আজকে সর্বোচ্চ আদালতের রায় এবং প্রধান বিচার পতিকে তারা আক্রমন করছেন।
তিনি আরো বলেন, এনবিআর, বাংলাদেশ ব্যাংককে দিয়ে প্রধান বিচার পতিকে চাপ দেয়া হচ্ছে। যাতে করে প্রধান বিচার পতি তার জায়গা থেকে সরে আসে এবং রায় পরিবর্তন করে। তবে মানুষ বিশ্বাস করে চাপের মুখেও প্রধান বিচারপতি অটল থাকবেন।
গতকাল শনিবার দুপুরে সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের চর সিতাইঝাড় মাদ্রাসা মাঠে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন বিএনপি’র যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, ফাউন্ডেশনের মনিটর মোঃ আফজাল হোসেন সবুজসহ জেলার নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ