Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশানে শিক্ষা বোর্ড সচিব গুলিবিদ্ধের ঘটনায় দুই পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব শাহেদুল খবির চৌধুরী পুলিশের ‘মিস ফায়ারে’ আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন । এ ঘটনায় ওই পুলিশ সদস্যকে গতকাল বিকালে সাময়িক বরখাস্ত করা হযেছে।
ডিএমপি’র গুলশান জোনের ডিসি এস এম মোস্তাক আহমেদ বলেন,এ ঘটনায় আমরা প্রাথমিকভাবে দুই পুলিশ সদস্যের দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়েছি। তারা হলেন- কনস্টেবল ইমরান ও আশরাফুল। তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।
তিনি আরো বলেন, ঢাকা শিক্ষা বোর্ডে সচিব গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় গুলশানের এসি (পেট্রোল) রেজাউল করিমকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে আজকের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। ঘটনাটি তাদের মিস ফায়ারের কারণে হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে রাজধানীর ওয়েস্টিন হোটেলের পাশে এ ঘটনা ঘটে। তিনি বর্তমানে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে তার আঘাত গুরুতর নয় বলে জানিয়েছে পুলিশ।
গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো.সালাউদ্দিন মিয়া বলেন, রাতে সচিব মহোদয় হোটেলের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তখন বেশ দূরে অবস্থান করা পুলিশ সদস্যদের শটগান লোড-আনলোডের সময় অসতর্কতাবশত ‘মিস ফায়ার’ হয়। তিনি বলেন, শটগান থেকে বের হওয়া রাবার বুলেটের ভেতরের বলসদৃশ অংশগুলো সাধারণত ছড়িয়ে যায়। এর চার-পাঁচটি গিয়ে শাহেদুল খবির চৌধুরীর শরীরে লাগে। তিনি হাত-পা ও পেটে আঘাত পান।
সালাউদ্দিন মিয়া বলেন,শুরুতে তিনি নিজেও আহতের বিষয়টি বুঝতে পারেননি। পরে যখন হালকা ব্যাথা অনুভব করেন, তখন দেখতে পান আঘাতপ্রাপ্ত জায়গা সামান্য ফুলে গেছে। পরে আমরা তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করি। তিনি এখন সুস্থ আছেন। আঘাত সামান্য হলেও পুলিশের ভুলের কারণে যেহেতু হয়েছে, তাই বিষয়টি আমরা খতিয়ে দেখছি বলে জানান গুলশান থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন মিয়া।
শাহেদুল খবির চৌধুরী গুলিবিদ্ধের ঘটনায় পুলিশের দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।
এদিকে ইউনাইটেড হাসপাতাল সূত্রে জানা গেছে, শাহেদুল খবির চৌধুরী বর্তমানে কেবিনে শঙ্কামুক্ত আছেন। তার চিকিৎসা চলছে।
বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মহাসচিব শাহেদুল খবিরের ভাষ্য, গত বৃহস্প্রতিবার দিবাগত রাতে গুলশান-২ এ হোটেল ওয়েস্টিনে বন্ধুদের পুনর্মিলনী অনুষ্ঠান নিয়ে সভা ছিল। সভা শেষে হোটেল থেকে বেরিয়ে সড়কের পাশে অবস্থান করছিলেন তিনি। তাঁর পাশেই পুলিশের কয়েকজন সদস্য কর্তব্যরত ছিলেন। একজন কনস্টেবলের শটগান থেকে গুলি বেরিয়ে তাঁর শরীর লাগে। গুলিবিদ্ধ হওয়ার পর তাঁকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ