Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রিজভীকে ২১ আগস্ট গ্রেনেড মামলায় গ্রেফতার করা হোক -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় ‘আপত্তিকর বক্তব্য’ দেয়ায় বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন ও রুহুল কবীর রিজভীকে গ্রেফতারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, রিজভী আহমেদ গতকাল ২১ আগস্ট নিয়ে খুব আপত্তিকর বক্তব্য দিয়েছেন। আমি সরকারের কাছে দাবি জানাই, তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হোক। ২১ আগস্টের মদদদাতা হিসেবে তিনি যুক্ত ছিলেন কিনা সেটি বের করা হোক। তিনি বলেন, ইসলামী শরিয়াহ মোতাবেক সুপ্রিম কোর্টের প্রধান বিচারপিতি এসকে সিনহা সারা দেশে ফেৎনা-ফ্যাসাদ সৃষ্টি করেছেন।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ ও গণতন্ত্রের ষড়যন্ত্রকারী মানবতাবিরোধী ঘাতকদের প্রতিরোধের’ দাবিতে বাংলাদেশ ফেৎনা-ফ্যাসাদ প্রতিরোধ কমিটির মানববন্ধনে তিনি এ দাবি জানান।
হাছান মাহমুদ বলেন, প্রধান বিচারপতি জাতীয় জীবনে সারা দেশে ফেৎনা-ফ্যাসাদের সৃষ্টি করছেন। যারা এই মুহুর্তে দেশে ফেৎনা সৃষ্টি করছেন তাদের অন্যতম হলেন তিনি।
২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন ও রুহুল কবীর রিজভীকে গ্রেফতারের দাবি জানিয়ে হাছান বলেন, শুধু তারেক রহমান একা কেন দায় নিবেন? এর সঙ্গে খালেদা জিয়াও জড়িত ছিলেন। আর রিজভী ও খন্দকার মোশাররফ হোসেনের উস্কানিমুলক বক্তব্যে বোঝা যাচ্ছে তারাও এর সঙ্গে জড়িত ছিলেন। রিজভী ও মোশাররফকে আইনের আওতায় এনে জিজ্ঞাসাবাদ করা হোক, তারা এই হামলায় জড়িত কিনা।
হাছান বলেন, তাদের গ্রেফতার করা হোক। তাহলে তাদের বক্তব্যেই সবকিছু বেরিয়ে আসবে।
সংগঠনের সভাপতি মাসুম বিল্লাহ নাফিঈর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ