Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কল্যাণপুরে অন্তঃসত্ত¡া নারীর লাশ উদ্ধার যাত্রাবাড়িতে ১ জন আহত

রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে ছুরিকাঘাতে মহিলা নিহত

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে যুবকের ছুরিকাঘাতে এক নারী নিহত হয়েছেন।তার নাম রাবেয়া খাতুন (২৬)।অন্যদিকে কল্যাণপুর এলাকার একটি বাড়ি থেকে সেলিনা আক্তার (২২) নামে এক তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকায় আওয়ামী লীগের এক কর্মীকে ছুরি মেরে আহত করা হয়েছে। বদর উদ্দিন আজিজ নামের ৫৫ বছর বয়সী ওই আওয়ামী লীগ কর্মী ২০০৪ সালের ২১ অগাস্ট গ্রেনেড হামলায় আহত হয়েছিলেন বলে জানিয়েছে তার পরিবার। গতকাল শুক্রবার সকালের বিমানবন্দর রেলস্টেশনের ঘটনায় নাজমুল নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানান ঢাকা রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক।
তিনি বলেন, গতকাল সকালে বিমানবন্দন ১ নম্বর প্ল্যাটফর্মের সামনে নাজমুল পেটে ছুরি মারলে গুরুতর আহত হয় রাবেয়া। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দুপুরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জিজ্ঞাসাবাদে নাজমুল (২০) রাবেয়াকে তার স্ত্রী হিসেবে দাবি করেছে জানিয়ে ওসি ইয়াসিন বলেন, দুই মাসে আগে মাজারে গিয়ে তাদের বিয়ে হয় বলেছে নাজমুল। তারা ভাসমান, সকালে টঙ্গী থেকে বিমানবন্দর এলাকায় এসেছিল।
তবে কেন রাবেয়াকে ছুরি মেরেছে তা এখনো জানা যায়নি। এ ব্যপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান রেলওয়ের এই পুলিশ কর্মকর্তা।
অন্য দিকে বৃহস্পতিবার দিবাগত রাতে কল্যাণপুর ১২ নম্বর রোডের ১১/৩ নম্বর বাসার ৫তলায় একটি কক্ষে ফ্যানে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় সেলিনার লাশ উদ্ধার করে পুলিশ।
বিষয়টি নিশ্চিত করে পুলিশের মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত কুমার রায় জানান, নিহতের বোন রোজিনার ফোন পেয়ে আমরা কল্যাণপুরের ওই বাসায় যাই এবং ঘরের দরজা ভেঙ্গে ফ্যানের সঙ্গে ওড়না প্যাঁচানো অবস্থায় তার লাশ উদ্ধার করি।
সেলিনার গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার বিষ্ণপুর। একমাত্র ছেলে তরুকে (৩) নিয়ে কল্যাণপুরের ওই বাসায় ভাড়া থাকতেন তিনি।
এদিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তার ছোট বোন রোজিনা আক্তার জানান, বিয়ের কিছুদিন পরই অন্তঃসত্ত¡া অবস্থায় সেলিনাকে তালাক দেয় তার স্বামী। এ নিয়ে একটি মামলা চলছে। বৃহস্পতিবার রাতে পাশের বাসার মাধ্যমে খবর পেয়ে সেখানে গিয়ে ঘরের দরজা বন্ধ দেখতে পাই। পরে থানায় খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে ঢামেক মর্গে পাঠায়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মো. বাবুল মিয়া জানান, গতকাল সকালে বেল্লাল নামে এক ব্যক্তি আহত আজিজকে হাসপাতালে নিয়ে আসেন। খবর পেয়ে আজিজের স্ত্রী জান্নাতুল নাহারও হাসপাতালে আসেন। আজিজের হাত, পা, বুকে ও পিঠে ছুরিকাঘাতের জখম রয়েছে বলে জানান এএসআই বাবুল।
স্ত্রী নাহারের বরাত দিয়ে তিনি বলেন, ২১ অগাস্টের হামলার বার্ষিকী উপলক্ষে চাঁদপুরের হাইমচরে এক অনুষ্ঠানে যোগ দিতে ভোরে বাসা থেকে বের হন আজিজ। বাসার কাছে পূর্ব শেখদি ধনিয়া কলেজের কাছে কয়েকজন তাকে ছুরি মেরে পালিয়ে যায়।
তবে কারা কেন এ ঘটনা ঘটিয়েছে, তাৎক্ষণিকভাবে সে বিষয়ে স্পষ্ট কিছু জানাতে পারেনি পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ