Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ষোড়শ সংশোধনীতে পর্যবেক্ষণের নামে বক্তব্য পূর্বধারণাবসত -আবদুর রহমান

প্রধান বিচারপতির বিচার দাবি যুব মহিলা লীগের

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি এসকে সিনহাকে অপসারণ ও নারী সংসদ সদস্যদের নিয়ে অবমাননাকর বক্তব্যের কারণে বিচার চেয়ে মানববন্ধন করেছে ক্ষমতসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করে তারা।

মানববন্ধনে সংহতি জানাতে এসে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, ষোড়শসংশোধনীতে পর্যবেক্ষণের নামে অপ্রয়োজনীয়, অপ্রাসঙ্গিক অহেতুক বিভ্রান্তিমূলক কথা বলেছেন প্রধান বিচারপতি এসকে সিনহা। যা সম্পূর্ণ পূর্বধারণাবসত হয়েছে বলে আমরা মনে করি।
তিনি বলেন, এই রায়কে নিয়ে বিএনপি বিএনপি আজকে সরকার পতনের রাজনীতি করছে, সরকার পতনের হুমকী দিচ্ছে। এখন প্রশ্ন আসতেই পারে, এই রায় কি তাহলে সরকার পতনের অংশ হিসেবে দেয়া হয়েছে? আর এই রায়কে নিয়ে সারা দেশে যে জটিলতার সৃষ্টি হয়েছে এর দায়ভার প্রধান বিচারপতিকেই নিতে হবে। এই সংকট নিরসনের পথ ওনাকেই বের করতে হবে। প্রধান বিচারপতি সাহেব এই রায়ের সৃষ্ট সংকট সমাধান করুন।
বিএনপি আগুন নিয়ে খেলা করছে দাবি করে আব্দুর রহমান বলেন, আপনারা (বিএনপি নেতাকর্মী) আগুন নিয়ে খেলা করছেন, এই আগুনে আপনারা পুড়ে মরবেন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বিএনপি নেতা রিজভী আহমেদ রায় মিথ্যাচার করছেন, বেহায়ার মত কথা বলছেন। তাদের এখন আর কোন লাজ লজ্জা নেই। বিএনপি এখন সুপ্রিম কোর্টকে ব্যবহার করে রাজনীতি করছে।
সভাপতির বক্তব্যে মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাফিয়া খাতুন বলেন, মহামান্য হাইকোর্টের প্রধান বিচারপতি নারী সংসদ সদস্যদের নিয়ে যে অবমাননাকর বক্ত্যব্য দিয়েছেন তা নারী সমাজ মেনে নেবে না। এই প্রধান বিচারপতিকে অপসারণ ও নারী সংসদ সদস্যদের নিয়ে অবমাননাকর বক্তব্যের কারণে বিচার না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।
মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা আক্তার ক্রিক সারা দেশের মহিলাদের প্রধান বিচারপতির অমাননাকর বক্তব্যের কারণে অপসারণের আন্দোলনে অংশগ্রহণের আহŸান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ