Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সব রাজনৈতিক দল চাইলে সেনা মোতায়েন -সিইসি

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন,“গণতন্ত্রে নির্বাচনের মাধ্যমে প্রার্থী বাছাই করা হয়। গণতন্ত্র ব্যক্তি স্বাধীনতা, ব্যক্তি অধিকার রক্ষা করে । গণতন্ত্রের জন্য সুষ্ঠু নির্বাচনের কোন বিকল্প নেই। সুষ্ঠু নির্বাচনে যাতে কোন ধরনের ব্যত্যয় না ঘটে সে ব্যাপারে আমাদের চেষ্টা অব্যাহত আছে, থাকবে। আমরা আইন ও বিবেকের কাছে দায়বদ্ধ এবং শপথের প্রতি পূর্ণাঙ্গ মর্যাদাশীল। জনগনের সগযোগিতা ছাড়া সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। তিনি গতকাল মঙ্গলবার সকালে কাপাসিয়া উপজেলা পরিষদ সভা কক্ষে ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সিইসি আরো বলেন, কোন ধরনের ব্যত্যয় যাতে না ঘটে সে ব্যাপারে আমাদের চেষ্টা অব্যাহত আছে, থাকবে। আমরা আইন ও বিবেকের কাছে দায়বদ্ধ এবং শপথের প্রতি পূর্ণাঙ্গ মর্যাদাশীল। জনগনের সগযোগিতা ছাড়া সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। সিইসি আরো বলেন, দেশে রাজনীতি থাকবে কিন্তু সংঘাত থাকবে না। সকল দলের মত প্রকাশের স্বাধীনতা থাকবে। বর্তমানে আওয়ামী লীগ দল ক্ষমতায়। অন্য দল যাতে তাদের রাজনৈতিক কর্মকান্ড করতে গিয়ে বাধা না পায় ক্ষমতাসীন দলকে তা দেখতে হবে। কোন বাধা যাতে না থাকে প্রশাসনকে এ ব্যাপারে দেখতে হবে। প্রবাসীরা যাতে সহজে ভোটার হতে পারে নির্বাচন কমিশন সে ব্যাপারে চিন্তাভাবনা করছেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, সংলাপ হয়েছে সংলাপ আরো হবে। দেশে সুষ্ঠু নির্বাচন হবে। অবাধ নির্বাচন হবে। চ্যালেঞ্জ তো থাকবেই। সব দল অংশগ্রহন করলে নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে। সেনা মোতায়ন সংক্রান্ত সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, একাদশ সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের ব্যাপারে আমরা এখনো কিছু বলতে পারছিনা। যদি দেখি সেনা মোতায়েন ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না তাহলে সেনা মোতায়নের ব্যাপারে ভেবে দেখা যাবে।”
গাজীপুর জেরা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন গাজীপুর জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, ঢাকা আঞ্চলিক নির্বাচন অফিসার রকিব উদ্দিন মন্ডল। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার তরিকুজ্জামান, কাপাসিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা নির্বাচন অফিসার মোঃ হুমায়ুন কবির, গাজীপুর জেলা আওয়ামী লীগ সহ সভাপতি আমানত হোসেন খান, গাজীপুর জেলা পরিষদ সদস্য মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম, কাপাসিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ। বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ মোতাহার হোসেন মোল্লা, উপজেলা বিএনপি সভাপতি খলিলুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজ, শিক্ষক, সংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তিনি উপজেলার রায়েদ ইউনিয়নের হাইলজোর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচির ২০১৭ এর রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ