Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমাদের ওপর ভরসা রাখুন, কেউ না খেয়ে থাকবে না : প্রধানমন্ত্রী

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১:১৫ পিএম | আপডেট : ১:১৭ পিএম, ২০ আগস্ট, ২০১৭

বন্যার্তদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে বন্যা দেখা দেওয়ার সঙ্গে সঙ্গেই বিদেশে থেকে খাদ্য কেনা হয়েছে। প্রতিটি মানুষ যেন খাবার পায় সেই ব্যবস্থা করা হবে। আপনারা শুধু আমাদের ওপর ভরসা রাখুন। কেউ না খেয়ে থাকবে না।
আজ রোববার সকালে বন্যাকবলিত এলাকা দিনাজপুর পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। সেখানে ত্রাণ বিতরণকালে তিনি বলেন, আপনাদের জন্য পর্যাপ্ত রিলিফের ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকে যেন রিলিফ পান সে ব্যবস্থা করা হয়েছে।
শেখ হাসিনা বলেন, দেশে ফেরার পর থেকে এদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি। উত্তরবঙ্গে একসময় মানুষের মধ্যে হাহাকার ছিল। মঙ্গা লেগেই থাকত। সরকার গঠন করার পর গত আট বছরে মঙ্গা দূর করেছি। সরকার হিসেবে আমরা যেভাবে এদেশের মানুষের দায়িত্ব পালন করেছি ঠিক তেমনি বিরোধীদলে থাকতেও করেছি।
বন্যা কবলিত এলাকার মানুষদের কোনো কষ্ট হবে না মন্তব্য করে তিনি বলেন, বন্যায় যারা ঘর হারিয়েছে তাদের ঘর তৈরি করা হবে। যেসব এলাকায় মানুষ বিভিন্ন রোগে ভুগছে তাদের ফ্রি চিকিৎসা দেওয়া হবে। পুনরায় কৃষকরা যেন কৃষি ঋণ নিতে পারে সে ব্যবস্থা করা হবে। যেসব এলাকায় রাস্তাঘাট নষ্ট হয়েছে সেসব এলাকার বৃষ্টি ও পানি নেমে গেলে ঠিক করা হবে।
বন্যার্তদের ভালো রাখার জন্য যা যা করার দরকার সব কিছুই করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, সেনাবাহিনী, পুলিশ, আনসারসহ আওয়ামী লীগের নেতাকর্মীর গ্রুপ হয়ে বন্যা এলাকা ঘুরে বেড়াচ্ছেন, ত্রাণ বিতরণ করছেন এবং কি সমস্যা হচ্ছে সেগুলো পর্যবেক্ষণ করছে।
এর আগে সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারে দিনাজপুর অবতরণ করেন প্রধানমন্ত্রী। বেলা ১১টায় দিনাজপুর জিলা স্কুল আশ্রয় কেন্দ্রে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

 

 



 

Show all comments
  • Dr.Mosharraf Hossain ২০ আগস্ট, ২০১৭, ৩:২৩ পিএম says : 0
    Vorosato akmatro Allahr upor rakhte hobe.Allahr sahajjo chara kono durjog katie utha somvob na.Sobari uchit bipodgrostoder kache gie sahajjo kora.kono communitir manus jodi tinti kaj kore Allah taderke Tar ajab gojob theke bachie diben-1 porosporer moddhe mil muhabbat rakha-2 mosjid abader mehonot(namaj,talim,gast,daowat,jamate ber howa etc)-3 shesh rate uthe Allahr kache dua o kannakati kora.....Allah amaderke bujhar o amal korar towfiq din-amin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ