Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির উদ্যোগে বন্যার্তদের জন্য ত্রাণ সহায়তা কেন্দ্র প্রেসক্লাবে

| প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের উত্তরাঞ্চলে ৩০টি জেলার মানুষ ভয়াবহ বন্যার কবলে পড়েছে। এতে প্রায় ৪৮ লাখ মানুষ পানি বন্দী হয়ে পেড়েছে। ঘরবাড়ি, গবাদি পশু, ফসলের জমি ও সহায় সম্বল হারিয়ে দিশেহারা তারা। সরকারি হিসেবে বুধবার পর্যন্ত ১০৭ জন নিহত হয়েছেন। এসব বানভাসী অসহায় মানুষের সহযোগিতার জন্য বন্যার্তদের জন্য ত্রাণ সহায়তা কার্যক্রম শুরু করেছে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ)। এর অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবে একটি ত্রাণ সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। ত্রাণ সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। আরডিজেএ সভাপতি কেরামত উল্লাহ বিপ্লবের সভাপতিত্বে সাধারণ সম্পাদক গাউসুল আযমে বিপুর পরিচালনায় ত্রাণ সহায়তা কমিটির আহŸায়ক অমীয় ঘটক পুলক, সদস্য সচিব মিজানুর রহমানসহ সিনিয়ররা উপস্থিত ছিলেন। গতকাল শনিবার সন্ধা পর্যন্ত কিছু নগদ ঢাকা ত্রাণ সহায়তা পাওয়া গেছে। ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিকরা শুধু লেখনির মাধ্যমে তাদের দায়িত্ব শেষ করে দেয় না। তারা দেশের মানবিক ইস্যুতেও এগিয়ে আসে। আজকের উদ্যোগ তাই প্রমাণ করে। তিনি বলেন, সবাইকে বানভাসী মানুষের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। সেখানে অসহায় অবস্থায় আছে। ইতোমধ্যে সরকার কার্যকর পদক্ষেপ নিয়েছে। সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠনগুলোকের বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসার আহŸান জানান।
এদিকে উত্তরাঞ্চলের বন্যার্তদের সার্বিক সহযোগিতার জন্য আরডিজেএর পক্ষ থেকে জাতীয় প্রেস ক্লাবের মূল গেট সংলগ্ন কক্ষে একটি ত্রাণ সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্মমহাসচিব অমীয় ঘটক পুলককে আহŸায়ক ও আরডিজেএর অর্থ সম্পাদক মিজানুর রহমানকে সদস্য সচিব করে ১১ সদস্যের একটি কমিটি করা হয়েছে। ত্রাণ সহায়তার জন্য হেল্প লাইনও খোলা হয়েছে। ০১৭৬৮৯২৯৪৯২ (পুলক), ০১৯১২৯৯৭০৮৫ (মিজান) এই নাম্বারে যোগাযোগ করে ত্রাণ সহায়তা দেয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ