Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেয়র আনিসুল হকের অবস্থা অপরিবর্তিত

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ নিয়ে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থা অপরিবর্তিত বলে জানিয়েছেন তার ছেলে নাভিদুল হক। মেয়রকে এখনও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে গতকাল বৃহস্পতিবার বিকালে জানান নাভিদুল। বুধবার তাঁর অবস্থা যেমন ছিল, গতকাল বৃহস্পতিবারও একই অবস্থা ছিল বলে জানানো হয়। তার শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তাকে চিকিৎসকরা পর্যবেক্ষনে রেখেছেন। তিনি এখনও আইসিইউতে আছেন। তবে তার অবস্থা স্টেবল। নাতি হওয়া উপলক্ষে গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান ৬৫ বছর বয়সী আনিসুল হক।
বুধবার সকালে তার অসুস্থতার খবর জানিয়ে যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির বলেন, আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন। পরে রাতে মেয়রের অবস্থা স্থিতিশীল থাকার কথা জানিয়েছিলেন তার ব্যক্তিগত সহকারী আবরাউল হাসান।
মস্তিষ্কে রক্ত চলাচলে সমস্যা ধরা পড়ায় তার বøাড সার্কুলেশন বাড়ানোর জন্য ওষুধ দেওয়া হচ্ছে বলে জানিয়েছিলেন আবরাউল। বেশ কিছুদিন ধরেই আনিসুল হকের মাথা ঘোরার সমস্যা হচ্ছিল বলে তার পরিবারের ঘনিষ্ঠ একজন জানান। তিনি বলেন, বিষয়টি নিয়ে মেয়র ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে গিয়েছিলেন। তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিছুদিন আগে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেন। এবার লন্ডনে গিয়ে আবারও সমস্যা দেখা দিলে গত শুক্রবার তিনি হাসপাতালে যান। সেখানে পরীক্ষা চলার মধ্যে একবার সংজ্ঞা হারিয়ে ফেলেন। সেখানকার ডাক্তরারা দেখেছেন, উনার ব্রেইনে বøাড ভেসেলে ইনফ্লেমেশন আছে। এজন্য আইসিইউতে রেখে চিকিৎসা করা হচ্ছে।
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ