Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

যাত্রী সঙ্কটে বিমানের আরও ২ হজ ফ্লাইট বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১:৪৬ পিএম

ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটে বাংলাদেশ এয়ারলাইন্সের আজ বৃহস্পতিবারের আরও দুটি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মোট হজ ফ্লাইট বাতিলের সংখ্যা দাঁড়ালো ২৭টি। এর মধ্যে ২৩টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

শাকিল মেরাজ বলেন, ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটের কারণে বৃহস্পতিবারের আরো দুটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২৭টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়া এখনও হজ ফ্লাইটগুলো কম যাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।
বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, সকাল ৬টা ৫ মিনিটের (বিজি-১০৭৩) ও দুপুর ১টা ২৫ মিনিটের (বিজি- ৫০৭৩) ফ্লাইট দু’টি বাতলি ঘোষণা করা হয়েছে।
এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ