Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গভবনে প্রধান বিচারপতি ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ৩:২৪ পিএম

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে চলমান বিতর্কের মধ্যে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।


সোমবার বঙ্গভবনে এই তিনজনের মধ্যে বৈঠক হয়। বৈঠকে ওবায়দুল কাদের ষোড়শ সংশোধনী নিয়ে দলীয় সিদ্ধান্ত রাষ্ট্রপতিকে জানান।
প্রসঙ্গত, গত ৩ জুলাই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৭ সদস্যের আপিল বেঞ্চ সংবিধানে ষোড়শ সংশোধনীর মাধ্যমে বিচারপতি অপসারণ করার ক্ষমতা জাতীয় সংসদের হাতে ফিরিয়ে দেওয়া হয়েছিল, তা অবৈধ ঘোষণা করে রায় দেন। এরপর ১ আগস্ট ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিলও খারিজ করে দেন আদালত।
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে ইস্যু করে বিচারবিভাগ, সরকার ও রাজনৈতিক দলগুলোর মধ্যে পাল্টাপাল্টি বক্তব্যে শোরগোল শুরু হয়।



 

Show all comments
  • মাসুদ ১৪ আগস্ট, ২০১৭, ৩:৫৫ পিএম says : 0
    অবশ্যই রাষ্ট্রের উচ্চ পর্যায়ের বৈঠক হইতে পারে এটা স্বীকার করা যায় কিন্তুু এমন এক সময় এই বৈঠক এটাকে এই দেশের জনগন মনে করবে এরা ষড়যন্ত্রের লিপ্ত।কারন তারা জনগনের রায় ছিনতাই করার জন্যে এই বৈঠকে বসেছে।
    Total Reply(0) Reply
  • MIFTAH CHOWDHURY ১৪ আগস্ট, ২০১৭, ৫:১২ পিএম says : 0
    we are waiting for good news about government changing.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ