Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদার জামিন বাতিলের বিষয়ে সিদ্ধান্ত পেছালো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ৩:৩৬ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ তিন আসামির জামিন বাতিল হবে কি হবে না এ বিষয়ে আদেশ প্রদানের তারিখ পিছিয়ে আগামী ১৭ আগস্ট ধার্য করেছেন আদালত। আজ সোমবার পুড়ান ঢাকার বকশীবাজারস্থ অস্থায়ী ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামান এ আদেশ দেন।

এদিকে একই মামলায় সাবেক এ প্রধানমন্ত্রীর সঙ্গীয় সহআসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ এদিন সাফাই সাক্ষ্য দিয়েছেন। এদিন আদালতের কার্যক্রম শুরুতে খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে থাকায় তার পক্ষে সময়ের আবেদন করা হয়।

অন্যদিকে মামলাটিতে আদালত পরিবর্তনের জন্য উচ্চ আদালতে আবেদন করা হয়েছে। যা শুনানির জন্য আপেক্ষায় থাকায় মামলার কার্যক্রম মুলতবির আবেদন করা হয়। আদালত খালেদা জিয়ার পক্ষে সময় আবেদন মঞ্জুর করেন। এরপর আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ নিজেকে নির্দোষ দাবী সাফাই সাক্ষ্য প্রদান করেন। এরপর বিচারক জামিন বাতিলের বিষয়ে এবং মামলাটির পরবর্তী কার্যক্রমের জন্য আগামী ১৭ আগস্ট শুনানির দিন ধার্য করেন। একই সঙ্গে চ্যারিটেবল ট্রাস্ট মামলায়ও একই দিন শুনানি দিন ধার্য করেন।

এর আগে গত ৩ আগস্ট দুদকের পক্ষে আইনজীবী মোশারফ হোসেন কাজল ৩ আসামিরই জামিন বাতিলের আবেদন করেন। ওইদিন আদালত আসামির জামিন কেন বাতিল করা হবে না এ বিষয়ে ৭ আগস্ট আদেশের জন্য দিন ধার্য করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ