Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অন্যের চরিত্র হননের চেষ্টায় জিয়ার ছেলেরাই আজ চরিত্রহীন: খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: পঁচাত্তরের ১৫ আগস্টের মর্মান্তিক হত্যাকান্ডের পর জিয়াউর রহমানের প্রত্যক্ষ প্ররোচণায় জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের চরিত্র হনন করার চেষ্টা হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।
গতকাল রবিবার দিনাজপুরের বিরলে এক আলোচনায় খালিদ বলেন, জাতির পিতার পরিবারের বিরুদ্ধে কুৎসা রটানোর চেষ্টা করা হয়েছে; কিন্তু উল্টো জিয়ার দুই ছেলে তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোই জাতির সামনে চরিত্রহীন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, জিয়ার এক ছেলে আরাফাত রহমান মাদকাসক্ত হয়ে মারা গেছেন। আরেক ছেলে ফেরারী আসামী। খালেদা জিয়া এই ফেরারী আসামীর সঙ্গে ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন।
খালিদ বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের হত্যাকান্ডের মাধ্যমে এ জাতির সব অধিকারও কেড়ে নেয়া হয়েছিল। এতদিন পর আবার বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে এ জাতি তার শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যসহ সব মৌলিক অধিকার পাচ্ছে। একটি হত্যাকান্ডের মাধ্যমে এ জাতিকে পঙ্গু করে দেয়া হয়েছিল। পিছিয়ে দেয়া হয়েছিল একশ’ বছর। শেখ হাসিনার নেতৃত্বে এ জাতি আবার ঘুরে দাঁড়িয়েছে। তিনি বলেন, দেশে এখন শিক্ষিত ও শক্তিশালী জনগোষ্ঠী গড়ে উঠেছে। এই স্বীকৃত জনগোষ্ঠীই আমাদের সোনার বাংলা গড়ে তুলতে পারবে।
বিরল উপজেলা পরিষদ চত্বরে চারদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৭, বিরল পৌরসভার কামারপাড়া-ধর্মদহ সড়কে অর্ধ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ব্রিজ, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতার বই ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন। এর আগে তিনি বিরল পৌরসভার কামারপাড়া-ধর্মদহ সড়কে অর্ধ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ব্রিজের শুভ উদ্বোধন করেন। শেষে তিনি রাণীপুকুর ইউপির বিষ্ণপুর উত্তরণ সংঘকে স্বাবলম্বী করার লক্ষ্যে কম্বাইন হারভেষ্টর, পাওয়ার টিলার, ধান কাটার যন্ত্র, ধান মারার যন্ত্র (থ্রেসার), ধানের চারা রোপন যন্ত্র, বীজ বপন যন্ত্র বিনামুল্যে বিতরণ ও একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।
###



 

Show all comments
  • S. Anwar ৭ আগস্ট, ২০১৭, ৮:৪৬ এএম says : 0
    জনাব খালিদ মাহমুদ চৌধুরী, আপনিই সম্ভবত প্রথম ব্যক্তি যিনি জিয়া ও তাঁর সন্তানদের চরিত্রে হাত দিলেন। আপনার উচিৎ ছিলো অন্যের নামে মিথ্যার বেসাতি গাওয়ার আগে নিজের চরিত্র ও নিজ দলীয় নেতা-কর্মীদের চরিত্রগুলো একবার হাতিয়ে দেখা। তারপর জাতিকে প্রশ্ন করা, আপনাদের কার চরিত্র কেমন। ব্যালটে আসুন, দেখবেন দেশবাসীই বলে দেবে কে কতো চরিত্রবান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ