Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দুদক প্রতিবেদন দিলেই পানামা পেপারস কেলেঙ্কারিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা : অর্থমন্ত্রী

সিলেট অফিস | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ৫:৩০ পিএম

দুর্নীতি দমন কমিশন-দুদক প্রতিবেদন জমা দিলেই পানামা পেপারস-এ (কেলেঙ্কারিদের) যাদের নাম উল্লেখ করা হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
শনিবার সকালে সিলেটের আবাসিক হোটেল রোজভিউয়ে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা শীর্ষক এক সেমিনার শেষে তিনি এ কথা জানান।
পানামা পেপারস কেলেঙ্কারিতে যাদের নাম আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কি না এ বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, তাদের বিষয়ে তদন্ত চলছে। দুদক বিস্তারিত খোঁজখবর নিচ্ছে। তারা প্রতিবেদন দিলেই ব্যবস্থা নেয়া হবে।
ফিলিপাইন আদালতে মামলা থাকার কারণে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভে অর্থ চুরি তদন্ত রিপোর্ট প্রকাশ করা যাচ্ছে না বলে জানান মন্ত্রী। তিনি বলেন, মামলাটি একটি পর্যায়ে গেলে রিপোর্ট প্রকাশ করা হবে।
অর্থমন্ত্রী বলেন, ইতোমধ্যে সেই দেশের ব্যাংক বলে দিয়েছে টাকা ফেরত দেবে না। এখন রিপোর্ট প্রকাশ করলে সেটা হিতে বিপরীত হতে পারে। সে কারণে রিপোর্টটি প্রকাশ করা যাচ্ছে না।
এসময় উচ্চ আদালতের রায়ে বাতিল হয়ে যাওয়া সংবিধানের ষোড়শ সংশোধনী আবারও সংসদে পাস করা হবে বলে আবারও মন্তব্য করেন অর্থমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ