Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

যতবার বাতিল হবে ততবার সংসদে পাস করা হবে -সিলেটে অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : উচ্চ আদালতের রায়ে বাতিল হয়ে যাওয়া সংবিধানের ষোড়শ সংশোধণী আবারও সংসদে পাস করা হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গতকাল শুক্রবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমায় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য জমি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।
অর্থমন্ত্রী বলেন, ‘ষোড়শ সংশোধনী যতবার বাতিল হবে ততবার সংসদে পাস করা হবে। এবং অনবরতভাবেই এটি করতে থাকবো। দেখি তা কতো দূর যায়।’
প্রবীণ এ মন্ত্রী আরো বলেন, ‘বিচারকরা জনগণের প্রতিনিধিদের উপর খবরদারি করেন। অথচ আমরা তাদের নিয়োগ দেই। বিচারদের এমন আচরণ ঠিক নয়।’
এ সময় অর্থমন্ত্রীর সাথে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ষোড়শ সংশোধনী বাতিলের বিরুদ্ধে করা সরকারের আপিল গত ৩ জুন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের সাত বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ খারিজ করে দেন। এর ফলে উচ্চ আদালতের বিচারপতি অপসারণের ক্ষমতা সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিলের হাতেই থাকছে।

 



 

Show all comments
  • ছাবির আলী ৫ আগস্ট, ২০১৭, ১২:৩৬ এএম says : 0
    এমন একজন প্রবিণ ব্যাক্তির কাছে জাতির অনেক আকাংখা ছিল। কিন্তু তিনি যা বল,লেন তা জাতিকে হতাশা হতবাক করলেন!
    Total Reply(0) Reply
  • S. Anwar ৫ আগস্ট, ২০১৭, ৬:১৪ এএম says : 0
    অর্থমন্ত্রীর কথায় বুঝা যাচ্ছে, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে সংসদের দাপট কিছুটা খর্ব হওয়ায় তিনি দেশে সুপ্রীম কোর্ট ও সংসদের মধ্যে আইন পাশ ও বাতিলের একটা খেলা সৃষ্টি করতে চান। সুপ্রীম কোর্টে যা বাতিল হয়েছে তা যদি কোন ব্যক্তি বা দলের স্বার্থ সিদ্ধির জন্য পুনঃ পুনঃ পাশ করা যায় তবে দেশে আর সুপ্রীম কোর্ট রাখার কোন প্রয়োজন আছে বলে মনে হয় না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ