Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃষি ব্যাংকের ৪৯ কোটি টাকা ‘আত্মসাতে ব্যবসায়ী গ্রেফতার

| প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ কৃষি ব্যাংকের ৪৯ কোটি টাকা আত্মসাতের মামলায় এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। গতকাল শুক্রবার গুলশান-২ নম্বর এলাকা থেকে জসিম আহমেদকে গ্রেফতার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। জসিম ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।
জানা যায়, ভুয়া কাগজপত্র তৈরি করে বন্ধক দেখিয়ে কৃষি ব্যাংক কারওয়ানে বাজার কর্পোরেট শাখার কয়েকজন কর্মকর্তার যোগসাজশে ঋণ সুবিধা নিয়ে ৪৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার ৯৭৫ টাকা আত্মসাতের অভিযোগে তেজগাঁও থানায় ওই মামলা হয়। দুদকের উপপরিচালক মো. শামসুল আলমের দায়ের করা মামলায় জসিমসহ সাতজনকে আসামি করা হয়। অপর আসামিরা হলেন-মেসার্স রোজবার্গ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হযরত আলী, কৃষি ব্যাংকের সাবেক সিনিয়র প্রিন্সিপল অফিসার আবুল হোসেন ও গোলাম রসুল, সাবেক এজিএম সারোয়ার হোসেন, সাবেক ডিজিএম ও শাখা ব্যবস্থাপক জুবায়ের মনজু ও সাবেক উপ-মহাব্যবস্থাপক ইকবাল হোসেন মোল্লা। ####



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ