Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচন সামনে রেখে দেশে চক্রান্ত চলছে -ইনু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ২:৩০ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশে একটা ষড়যন্ত্রের জাল বিস্তারের চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
শুক্রবার সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় ইনু বলেন, পঁচাত্তরের খুনি এবং তাদের ধারক বাহক ও দোসররা এখনও দেশে সক্রিয়। যারা পঁচাত্তরে বাংলাদেশকে সংবিধানের বাইরে ঠেলে দিয়েছিল, যারা মুক্তিযুদ্ধকে নির্বাসনে পাঠিয়েছিল, তাদের ধাররক-বাহক রাজাকার, যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াত এখনও চক্রান্তে লিপ্ত।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে জাসদ সভাপতি বলেন, এদেশে যদি আর কোনোদিন রাজাকার সমর্থিত এবং সামরিক সরকার ক্ষমতায় না আসে তবেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

ষোড়শ সংশোধনী নিয়ে আপিল বিভাগের রায় প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সংবিধানের কোনো আইন হাইকোর্ট যদি বাতিল করে সেক্ষেত্রে সরকার কেন পদত্যাগ করবে?
ইনু বলেন, বিচার বিভাগ বিচার বিভাগের কাজ করেছে।

আইন বিভাগ তার মত কাজ করেছে। এতে তো গণতন্ত্র আরও শক্তিশালী হবে। এর জন্য সরকারের পদত্যাগের কোনো প্রশ্নই ওঠে না।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহমদ আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ