Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বদরুদ্দোজা চৌধুরীর বাড়িতে রাজনীতিকদের বৈঠক ছিলেন জি এম কাদের

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:৫৭ এএম


স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের বিকল্প ধারার সভাপতি ও সাবেক প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাড়িতে এক বৈঠকে অংশ নিয়েছেন। ওই বৈঠকে জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্নাও ছিলেন। গতরাতে বি চৌধুরীর বারিধারার বাড়িতে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, আ স ম আব্দুর রবের সঙ্গে তার স্ত্রী তানিয়া রবও ছিলেন।
প্রসঙ্গত, এর আগে গত ১৩ জুলাই রাতে জেএসডি সভাপতির উত্তরার বাসায় বি চৌধুরী, কাদের সিদ্দিকী, মান্না, সুব্রত চৌধুরীসহ বেশ কয়েকজন প্রবীণ রাজনীতিবিদ এক চা-চক্রে মিলিত হয়েছিলেন। ওই সময় মাঝ পথে পুলিশ বাধা দিয়েছিল। আওয়ামী লীগ ও বিএনপি জোটের বাইরে থাকা এই রাজনৈতিক দলগুলো সভায় এর আগে জি এম কাদেরকে দেখা যায়নি।
জি এম কাদের সাংবাদিকদের বলেন, ‘একজন সাবেক প্রেসিডেন্ট (বি চৌধুরী), তিনি গণ্যমান্য ব্যক্তি, তিনি আমন্ত্রণ জানিয়েছেন, সেজন্য আমি এসেছি। অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে’।
বি চৌধুরী বলেন, ‘যারা দেশ নিয়ে ভাবে, দেশের কথা চিন্তা করে, আমরা তারা সবাই এক সঙ্গে বসেছিলাম। দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে একটি তৃতীয় রাজনৈতিক জোট করা যায় কি না, তা নিয়ে নিজেদের মধ্যে মতবিনিময় হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ