Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আল-জাজিরা অফিস বন্ধ করে দিয়েছে ইসরাইল

| প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আল-আকসা মসজিদকে কেন্দ্র করে ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন ও ইসরাইলি বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষের সংবাদ প্রকাশের জেরে আল-জাজিরা টিভি চ্যানেলের জেরুজালেম অফিস বন্ধের ঘোষণা দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু। গত বৃহস্পতিবার দেয়া তার ঘোষণার মধ্য দিয়ে মধ্যপ্রাচ্য পরিস্থিতির সঠিক খবর প্রকাশের একটি অন্যতম মাধ্যম বন্ধ হয়ে যাচ্ছে বলে জানিয়েছে মিডল ইস্ট মনিটর। এক ফেসবুক স্ট্যাটাসে নেতানিয়াহু লিখেছেন, আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জেরুজালেমে অবস্থিত আল-জাজিরার অফিস বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছি। কারণ এই টিভি চ্যানেলটি বিশৃঙ্খলা ও সংঘর্ষ ছড়িয়ে দিচ্ছে। মিডল ইস্ট মনিটর।
গুজরাটে একই পরিবারের
১৮ জনের প্রাণহানি
ইনকিলাব ডেস্ক : ভারতের গুজরাটে বন্যার কবলে পড়ে প্রাণহানি হয়েছে একই পরিবারের ১৮ জনের। এখন পর্যন্ত মোট ১১০ জন নিহতের খবর পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার গুজরাটের এক কর্মকর্তার বরাত দিয়ে এসব তথ্য জানায় ভারতীয় সংবাদমাধ্যমগুলো। স্থানীয় পুলিশ পরিদর্শক এ বি পারমার বলেন, তারা সবাই পানিতে ডুবে মারা গেছেন, আমরা তাদের লাশ উদ্ধার করেছি। সরকারের একজন সিনিয়র কর্মকর্তা পঙ্কজ কুমার এই ঘটনার সতত্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রায় ৩৬ হাজার বন্যা দুর্গত মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। এখনও হেলিকপ্টার এবং নৌকায় সাহায্য উদ্ধার তৎতপরতা অব্যহত রয়েছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হেলিকপ্টরে করে বন্যা কবলিত এলাকা পরির্দ্শন করেছেন। এনডিটিভি, পিটিআই।

আমেরিকাকে আনুষ্ঠানিক হুঁশিয়ারি রাশিয়ার
ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রতিনিধি পরিষদ মস্কোর ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপের যে বিল অনুমোদন করেছে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক হুঁশিয়ারি উচ্চারণ করেছে রাশিয়া। মস্কো বলেছে, এই নিষেধাজ্ঞা আরোপের ফলে ওয়াশিংটনের সঙ্গে মস্কোর সম্পর্ক শক্তিশালী করার প্রচেষ্টা বানচাল হয়ে যাবে। রাশিয়ার উপ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেছেন, মস্কো বহুবার সতর্ক করে দিয়ে বলেছে, নতুন যেকোনো নিষেধাজ্ঞা বিনা জবাবে ছেড়ে দেয়া হবে না। তিনি আরো বলেন, মস্কোর ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে এবং এই নিষেধাজ্ঞা রাশিয়া ও আমেরিকাকে রাজনৈতিক ও কূটনৈতিক দিক দিয়ে একটি অনিশ্চিত জগতে ঠেলে দেবে। মার্কিন প্রতিনিধি পরিষদ গত মঙ্গলবার রাশিয়ার ওপর নয়া নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব অনুমোদন করেছে। আরটি, তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ