Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে তিন দিনব্যাপী ডিসি সম্মেলন শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৭, ১২:৩৯ পিএম

রাজধানীতে তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় তেজগাঁও নিজ কার্যালয়ের শাপলা হলে এই সম্মেলনের উদ্বোধন করেন।

সরকারের বিভিন্ন নীতিমালা, নির্দেশনা, অগ্রাধিকার বাস্তবায়নের উপায় তথা কার্যকর ও সাবলীলভাবে প্রশাসন পরিচালনা ও আইন-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রস্তাবনা নিয়ে আলোচনার জন্য প্রতিবছর এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

গতকাল সোমবার সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিং কালে মন্ত্রীপরিষদ সচিব এম. শফিউল আলম বলেন, মন্ত্রীবর্গ, উপদেষ্টাবৃন্দ, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং ৫২টি মন্ত্রনালয়ের সচিবরা এই সম্মেলনের ২২টি সাধারণ ও ১৮টি কর্ম অধিবেশনে অংশগ্রহণ করবেন।

মন্ত্রীপরিষদ সচিব জানান, জেলা প্রশাসকরা সরকারের প্রয়োজনীয় দিকনির্দেশনা পাওয়ার লক্ষ্যে ৩৪৯টি প্রস্তাব জমা দিয়েছেন।

তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলা প্রশাসকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে একটি উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ কবেন। তারা বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

মন্ত্রী পরিষদ সচিব বলেন, জেলা প্রশাসকরা মাঠ পর্যায়ে দায়িত্ব পালনকালে আইনগত, প্রশাসনিক, আর্থিক ও অন্যান্য যেসব চ্যালেঞ্জ মোকাবিলা করছেন, সেগুলো উত্তরণে তারা সরকারের নীতি নির্ধারকদের কাছে দিকনির্দেশনা চাইবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ