Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩৩শ’ হজযাত্রী জেদ্দায় পৌঁছেছে : যাত্রীরা সুস্থ

| প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিমানের হজ ফ্লাইটের ১০ দিনের বুকিং নিশ্চিত-বিমান মন্ত্রী
স্টাফ রিপোর্টার : হজযাত্রার প্রথম দিনে প্রায় ৩৩শ’ বাংলাদেশী হজযাত্রী জেদ্দায় পৌছেছেন। তারা সবাই সুস্থ্য রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি হজ ফ্লাইট যোগে ১৬শ’ ৮১জন হজযাত্রী জেদ্দায় পৌছেছেন। বাকি হজযাত্রীরা সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্সে’র ৪টি হজ ফ্লাইট যোগে জেদ্দা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছেছে। এসব হজযাত্রীগণ মক্কায় পৌছে ওমরাহ পালন শেষে সবাই সুস্থ্য আছেন।
বিমানের প্রথম হজ ফ্লাইট (বিজি-১০১১) ৪শ’ ১৮জন যাত্রী নিয়ে সকাল ৮টায় জেদ্দার উদ্দেশ্যে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি ও সউদী-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপের চেয়ারম্যান বজলুল হক হারন এমপি বিমান বন্দরে উপস্থিত হয়ে বিমানের প্রথম হজ ফ্লাইটের হজযাত্রীদের স্বাগত জানান।
নেতৃবৃন্দ বিমানের ভেতরে ঘুরে ঘুরে হজযাত্রীদের সাথে কুশল বিনিময় করেন। এসময়ে বিমান মন্ত্রণালয়ের সচিব গোলাম ফারুক , ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ন সচিব ও দায়িত্বপ্রাপ্ত পরিচালক হজ মো: হাফিজুল ইসলাম, হাবের মহাসচিব মো: শাহাদাত হোসাইন তসলিম ও ধর্ম মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা আবু সাঈদ উপস্থিত ছিলেন। পরে বিমান বন্দরে এক প্রেস ব্রিফিংয়ে বিমান মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ৪শ’১৮জন হজযাত্রী নিয়ে বিমানের প্রথম হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করেছে। আগামী ১০ দিনের বিমানের হজ ফ্লাইটের বুকিং নিশ্চিত করা হয়েছে। কোনো হজ ফ্লাইট যাতে খালি না যায় সে ব্যাপারে আমরা সজাগ আছি। এবার হজযাত্রী পরিবহনে কোনো সংকট সৃষ্টি হবে না বলেও বিমান মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। প্রেস ব্রিফিংয়ে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি বজলুল হক হারুন এমপি, বিমানের সচিব গোলাম ফারুক , হাবের মহাসচিব শাহাদাত হোসাইন তসলিম, দায়িত্বপ্রাপ্ত পরিচালক হজ হাফিজ উদ্দিন ও ধর্ম মন্ত্রী ব্যক্তিগত কর্মকর্তা আবু সাঈদ উপস্থিত ছিলেন।
এদিকে, গতকাল সংসদ ভবনে ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি’র ২৮তম বৈঠকে হজ ব্যবস্থাপনা সার্বিক কার্যক্রম মনিটরিংয়ের সুপারিশ করা হয়েছে। বৈঠকে প্রথম হজ ফ্লাইট যাত্রা করায় সন্তোষ প্রকাশ করে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করা হয়। কমিটি’র সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিটি’র সদস্য হাবিবুর রহমান মোল্লা, আসলামুল হক, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, মকবুল হোসেন, আমির হোসেন ও দিলারা বেগম। বৈঠকে কমিটি ২০১৭ সালের হজের প্রস্তুতি ও সর্বশেষ অবস্থা সর্ম্পকে পর্যালোচনা করে হজের প্রস্তুতির বিষয়ে সন্তোষ প্রকাশ করা হয়। সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রম এগিয়ে নিতে হাবসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়। সাউদিয়ার প্রথম হজ ফ্লাইট (এসভি-৮০৩) স্থানীয় সময় ১১টায় জেদ্দা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছেছে। জেদ্দা বিমান বন্দর থেকে হাবে সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী টেলিফোনে এতথ্য জানিয়েছেন। বিমানের দ্বিতীয় হজ ফ্লাইট (বিজি-৩০১১) সকাল সাড়ে ১১টায় জেদ্দার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করে। মক্কা থেকে এয়ার কিং ট্রাভেলস এন্ড ট্যুরসের ম্যানেজার সালাহ উদ্দিন ইনকিলাবে জানান, এয়ার কিং-এর ৮৮জন হজযাত্রী বিমানের দ্বিতীয় হজ ফ্লাইট যোগে মক্কায় এসে পৌছেছেন। এসব হজযাত্রী মক্কায় আল্লাহর’ ঘর বায়তুল্লাহ দেখে অত্যান্ত আনন্দিত। তারা খালি ময়দানে ওমরাহ পালন করে মহান রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করেছেন। তারা সবাই সুস্থ্য আছেন।



 

Show all comments
  • Golam Faruk ২৫ জুলাই, ২০১৭, ২:৪৩ এএম says : 0
    Alhamdulillah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ