Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সাত কলেজের পরীক্ষার তারিখ ঘোষণা

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিশ^বিদ্যালয় রিপোর্টার : অধিভুক্ত নতুন সাতটি কলেজের ছাত্রদের আন্দোলনের পর এবার তাদের পরীক্ষার তারিখ ঘোষনা করলো ঢাকা বিশ^বিদ্যালয়।
গত ১৮ তারিখে অধিভুক্ত সাতটি কলেজের অধ্যক্ষদের সাথে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের বৈঠকে গৃহিত সিদ্ধান্ত মোতাবেক আগামী ২৫ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত এই সাতটি কলেজের মাস্টার্স শেষ পর্ব, মাস্টার্স প্রিলিমিনারী ও ডিগ্রী শ্রেণীর প্রাইভেট রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে। এই রেজিস্ট্রেশনের ফিসের হার সংশ্লিষ্ট কলেজ থেকে জানা যাবে। এছাড়াও সভায় নতুন অধিভুক্ত এই সাত কলেজের পরীক্ষার তারিখ ঘোষনা করা হয়। সে অনুযায়ী মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা-২০১৪ (শিক্ষাবর্ষ ২০১৩-১৪) এর পরীক্ষা ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার, অনার্স ৩য় বর্ষ পরীক্ষা-২০১৬ (শিক্ষাবর্ষ ২০১৩-১৪) এর পরীক্ষা ১৬ অক্টোবর ২০১৭ সোমবার, ডিগ্রী (পাস) ১ম বর্ষ পরীক্ষা-২০১৬ (শিক্ষাবর্ষ ২০১৫-১৬) এর পরীক্ষা ৪ নভেম্বর ২০১৭ শনিবার এবং ডিগ্রী (পাস) ৩য় বর্ষ পরীক্ষা-২০১৫ (শিক্ষাবর্ষ ২০১২-১৩) এর পরীক্ষা ৪ নভেম্বর ২০১৭ শনিবার অনুষ্ঠিত হবে।
তবে পরীক্ষার পূর্ণাঙ্গ রুটিন কবে নাগাদ প্রকাশিত হবে এই ব্যাপারে জানার জন্য ঢাকা বিশ^বিদ্যালয়ের কলেজ পরিদর্শক মোস্তাফিজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।
এদিকে, গতকাল জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন সিদ্দিকুরকে দেখতে যান শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী সিদ্দিকুরের শয্যাপাশে কিছু সময় অবস্থান করেন এবং তার খোঁজখবর নেন। এ সময় তিনি সিদ্দিকুরের মা ও ভাইয়ের সঙ্গেও কথা বলেন এবং তাদের সান্ত¡না দেন। শিক্ষামন্ত্রী তার চিকিৎসার বিষয়ে সংশ্লিষ্ট চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেন। এ সময় চিকিৎসকরা জানান, সিদ্দিকুরের চিকিৎসার ব্যাপারে কর্তৃপক্ষ সর্বোচ্চ যতœবান রয়েছে। এর আগে মন্ত্রী গতকাল শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখ হারানোর ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন সাত কলেজের চলমান সঙ্কট নিরসনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। অপরদিকে, গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকে সাথে অধিভুক্ত সাত কলেজের শিক্ষক এবং ছাত্র প্রতিনিধি দলের সাক্ষাতে ভিসি দ্রæত চলমান সঙ্কট সমাধানে আশ্বস্ত করেছেন বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ